ঢাকা, শনিবার ২৩ জানুয়ারি ২০২১, ১০ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

পুলিশের আবাসন সংকট নিরসনে ভবন নির্মাণ হচ্ছে

প্রকাশিত : 11:01 PM, 4 November 2020 Wednesday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

পুলিশের আবাসন সংকট নিরসনে ১১৯ কোটি ৪ লাখ ৯০ হাজার ৪৭৬ টাকা ব্যয়ে দুটি আবাসিক ভবন নির্মাণ করা হচ্ছে। রাজধানীর গুলশানে ১৪ তলা ভবন এবং সিলেট পুলিশ লাইন এলাকায় ১৫ তলা ভবন নির্মাণ করা হবে।

আজ বুধবার (৪ নবেম্বর) সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির ভার্চুয়াল সভায় অনুমোদন দেয়া হয়। মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব ড. আবু সালেহ্ মোস্তফা কামাল সাংবাদিকদের বলেন, ‘দেশের বিভিন্ন স্থানে বাংলাদেশ পুলিশ সদস্যের জন্য ৯টি আবাসিক টাওয়ার ভবন নির্মাণ’ প্রকল্পের আওতায় সিলেট জেলা পুলিশ লাইন এলাকায় একটি আবাসিক ভবন নির্মাণ কাজ সম্পাদনে পদ্মা অ্যাসোসিয়েটস অ্যান্ড ইঞ্জিনিয়ারস লিমিটেডকে ৫৫ কোটি ৫৪ লাখ ৬৫ হাজার ৬৭০ টাকায় নিয়োগের প্রস্তাব অনুমোদন দেয়া হয়।

প্যাকেজের আওতায় ১৫ তলা আবাসিক ভবন, প্রতি তলায় ৬৫০ বর্গফুট বিশিষ্ট ১২টি ইউনিট, অভ্যন্তরীণ স্যানিটারি ও বৈদ্যুতিকরণ, ভূ-গর্ভস্থ জলাধার, গভীর নলকূপ, পাম্প মোটর, রাস্তা, কম্পাউন্ড ড্রেন ও পিএবিএক্স সিস্টেম নির্মাণ করা হবে।

অতিরিক্ত সচিব আরও বলেন, ‘বাংলাদেশ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের জন্য ঢাকা গুলশান এলাকায় দুটি বেইজমেন্টসহ ১৪তলা আবাসিক ভবন নির্মাণ প্রকল্পের একটি প্যাকেজের আওতায় পূর্ত কাজ সম্পাদনে সর্বনিম্ন দরদাতা প্রতিষ্ঠান হোসাইন কনস্ট্রাকশন (প্রাইভেট) লিমিটেড এবং আমানত এন্টারপ্রাইজকে নিয়োগের প্রস্তাব অনুমোদন দেয়া হয়েছে।

এতে ব্যয় হবে ৬৩ কোটি ৫০ লাখ ২৪ হাজার ৮০৬ টাকা। প্যাকেজের আওতায় ২টি বেইজমেন্টসহ ১৪তলা ভবন, চারটি ইউনিটের প্রতিটি দুই হাজার ২০০ বর্গফুট এবং দুটি ফ্লোরে দুটি ডুপ্লেক্সসহ ৪৮টি ফ্ল্যাট অভ্যন্তরীণ রাস্তা/পেভমেন্ট, গেটসহ সীমানা প্রাচীর, কম্পাউন্ড ড্রেন এবং গার্ড শেড নির্মাণ করা হবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT