বুধবার ১৯ জানুয়ারি ২০২২, ৬ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

পরিবারের সম্মতিতে কনের মৃত্যুর পর একই অনুষ্ঠানে ছোটবোনের বিয়ে

প্রকাশিত : 07:46 AM, 4 June 2021 Friday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

বিয়ের অনুষ্ঠানের শুরুতে কনে মারা যাওয়ায় দুই পরিবারের সম্মতিতে তারই ছোটবোনকে বিয়ে করলেন এক যুবক। গত বৃহস্পতিবার ভারতের উত্তর প্রদেশের শামসপুরা গ্রামে এমন ঘটনা ঘটেছে বলে ইন্দো-এশিয়ান নিউজ সার্ভিসের বরাত দিয়ে জানিয়েছে দেশটির গণমাধ্যম নিউজ ১৮।

জানা যায়, নিজের বিয়ের অনুষ্ঠানে মালা বদলের সময় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যান সুরভি নামের ওই কনে। বিয়ের অনুষ্ঠান চলাকালীন সময়ে এক চিকিৎসক এসে কনেকে মৃত ঘোষণা করেন। পরে উভয় পরিবারের সম্মতিতে কনের মৃতদেহ পাশের ঘরে রেখেই ছোট বোনের সঙ্গে বিয়ে হয় মঙ্গেশ কুমার নামে ওই যুবকের।

ইন্দো-এশিয়ান নিউজ সার্ভিসকে দেওয়া এক সাক্ষাৎকারে সুরভির ভাই জানান, এমন সময় আমাদের কি করার সেটা বুঝে উঠতে পারছিলাম না। যখন দুই পরিবার সিদ্ধান্ত নেওয়ার জন্য বসে, তখন কেউ একজন আমার ছোটবোন নিশার সঙ্গে মঙ্গেশের বিয়ের পরামর্শ দিয়েছিল। পরে এই বিষয়ে দুই পরিবার আলোচনা করে এবং সম্মত হয়।

টাইমস অব ইন্ডিয়াকে দেওয়া আরেক সাক্ষাৎকারে তিনি জানান, এটা আমাদের জন্য অত্যন্ত কঠিন একটি সিদ্ধান্ত ছিল। বড় বোনের মৃতদেহ পাশের ঘরে রেখে ছোটবোন কনের পিঁড়িতে বসেছিল। তবে বিয়ের সব আনুষ্ঠানিকতা শেষের সঙ্গে সঙ্গে সুরভির মৃতদেহের সৎকার করা হয়েছিল।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT