ঢাকা, বুধবার ২৮ জুলাই ২০২১, ১৩ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

পবিত্র ঈদুল-আজহা উপলক্ষ্যে দৈনিক গণঅধিকার পত্রিকার সম্পাদকের শুভেচ্ছা বাণী

প্রকাশিত : 06:38 AM, 20 July 2021 Tuesday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

ঈদুল আজহা বা কোরবানির ঈদ সমাগত। ঈদ হলো আনন্দের উপলক্ষ। বিশ্বব্যাপী করোনার প্রাদুর্ভাবের কারণে এবার কোরবানি ঈদের আমেজ একটু ভিন্ন। আনন্দের মাঝে দেখা দিয়েছে নানা শঙ্কা, জনমনে রয়েছে নানা প্রশ্ন। কোরবানির পশু কেনা থেকে শুরু করে পশু জবাই ও খাদ্য গ্রহণের প্রতিটি স্তরে স্বাস্থ্য সতর্কতা মেনে চলা যাবে কি না তা নিয়ে রয়েছে নানা বিভ্রান্তি। ধর্মীয় রীতি ও আনন্দ ভাগাভাগি করার পাশাপাশি স্বাস্থ্যবিধি বা স্বাস্থ্যের নিরাপত্তা নিশ্চিত করা খুবই গুরুত্বপূর্ণ। স্বাস্থ্যবিধি এবং নির্দিষ্ট কিছু নিয়ম মেনে চললে অনাকাক্সিক্ষত কিছু ঘটার সম্ভাবনা কমবে এবং করোনাকালেও ঈদকে আনন্দময় করে তোলা যায়। ঈদ সব শ্রেণী পেশার মানুষের মাঝে গড়ে তোলে সম্প্রীতি, সৌহার্দ্য ও ঐক্যের বন্ধন। এ দিন ধনী-গরীব, আশরাফ-আতরাফ নির্বিশেষে সবাই এক কাতারে শামিল হয় এবং ঈদের আনন্দকে ভাগাভাগি করে নেয়।

কিন্তু অন্যান্য বছরের তুলনায় এবারের ঈদ একটু ব্যতিক্রম। ঈদ মানে খুশি হলেও এবারের ঈদে বিশ্ব মুসলিমের মাঝে সেই পরিপূর্ণ খুশি নেই প্রধানতম একটি কারনে। আর তা হলো করোনা ভাইরাস নামক মহামারীর প্রাদুর্ভাব। করোনা মহামারী স্তব্দ করে দিয়েছে গোটা বিশ্বকে। তাই ঈদ আনন্দ যেন অনেকটাই গৌণ হয়ে দেখা দিয়েছে মুসলমানদের কাছে।

তাই দৈনিক গণঅধিকার সকল ভিজিটর/পাঠক, লেখক, সংবাদদাতা, বিজ্ঞাপনদাতা, পরিবেশনকারী, স্টাফ, কলাকূশলী, শুভানুধ্যায়ী সহ শিক্ষক, সাংবাদিক, সমাজসেবক, জনপ্রতিনিধি, রাজনীতিবীদ, স্বাস্থ্য বিভাগ সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ, প্রশাসনিক কর্মকর্তাবৃন্দ, আইনশৃঙ্খলারক্ষাকারী বাহিনীর সদস্যবৃন্দ, করোনায় আক্রান্ত পরিবারের সদস্যবৃন্দ সহ সমাজের সকল স্তরের মানুষকে জানাই পবিত্র ঈদ-উল-ফিতর এর শুভেচ্ছা ও অভিনন্দন। ঈদের আনন্দ বিরাজমান হউক প্রত্যেক ঘরে ঘরে এবং ঈদুল আজহার শিক্ষা আমাদেরকে সুন্দর ও সমৃদ্ধ সমাজ গঠনে উদ্বুদ্ধ করুক এই প্রত্যাশায় –

মীর নাছের আহম্মেদ ইমরান
সম্পাদক ও প্রকাশক
দৈনিক গণঅধিকার।
সম্পাদকের শুভেচ্ছা বাণী

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT