ঢাকা, শনিবার ২৩ অক্টোবর ২০২১, ৮ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

নেভাদা ও পেনসিলভানিয়ায় এগিয়ে হোয়াইট হাউজের দ্বারপ্রান্তে বাইডেন

প্রকাশিত : 11:05 PM, 7 November 2020 Saturday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

গত ৩ নবেম্বর মার্কিন যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। তিনদিন ধরে চলছে গণনা।

এ পর্যন্ত পাওয়া ফলাফলে নেভাদা ও পেনসিলভানিয়া রাজ্যে এগিয়ে হোয়াইট হাউজের দ্বারপ্রান্তে পৌঁছে গেছেন ডেমোক্রেট প্রার্থী জো বাইডেন। এ পর্যন্ত তিনি ২৬৪ ইলেক্টোরাল ভোট পেয়েছেন। যেখানে ট্রাম্প পেয়েছেন ২১৪টি ইলেক্টোরাল ভোট। ফলে যে কোনো সময় বাইডেনকে প্রেসিডেন্ট ঘোষণা করা হতে পারে।

মাত্র ছয়টি ইলেক্টোরাল কলেজ ভোট থাকা নেভাদায় বাইডেন পেয়েছেন ছয় লাখ ২৭ হাজার ১০৪ ভোট, যা শতাংশের হিসাবে ৪৯.৭ ভাগ। এখানে ট্রাম্প ছয় লাখ ছয় হাজার ৯৬৭ ভোট পেয়ে (৪৮.১ শতাংশ ভোট) পিছিয়ে আছেন।

আর পেনসিলভানিয়ায় রয়েছে ২০টি ইলেক্টোরাল ভোট। এখানে ৩৩ লাখ ১২ হাজার ৮৩ ভোট (৪৯.৫ শতাংশ) পেয়ে খুব অল্প ব্যবধানে ট্রাম্পের চেয়ে এগিয়ে আছেন বাইডেন। আর ট্রাম্প পেয়েছেন ৩২ লাখ ৯৮ হাজার ৪৭৭ ভোট (৪৯.৩ শতাংশ)।

এদিকে, জর্জিয়ায় রিপাবলিকান প্রার্থী বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের চেয়ে খুব কম ব্যবধানে বাইডেন এগিয়ে রয়েছেন। ফলে ফের ফল গণনার দাবি ওঠে ট্রাম্প শিবির থেকে। এর পরিপ্রেক্ষিতে এ রাজ্যে পুনরায় ভোট গণনার ঘোষণা দিয়েছেন জর্জিয়ার সেক্রেটারি অব স্টেট ব্র্যাড রাফেন্সপার্গার।

জর্জিয়ায় এখন মাত্র চার হাজার ১৬৯ ভোট গণনা বাকি আছে। এছাড়া আট হাজারের মতো সামরিক ভোট মেইলে রয়েছে। সেগুলো আজকের মধ্যে পৌঁছালে তা গণনা করা হবে। এ রাজ্যটিতে ইলেক্টোরাল ভোট রয়েছে ১৬টি। ট্রাম্পের চেয়ে দেড় হাজারের কিছু বেশি ভোটে এগিয়ে আছেন বাইডেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT