ঢাকা, বৃহস্পতিবার ০৩ ডিসেম্বর ২০২০, ১৯শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

নেপালের বিরুদ্ধে বাংলাদেশের সিরিজ জয়

প্রকাশিত : 01:54 PM, 18 November 2020 Wednesday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

মুজিববর্ষ ফিফা আন্তর্জাতিক ফ্রেন্ডলি ফুটবল সিরিজ জিতে নিয়েছে স্বাগতিক বাংলাদেশ। মঙ্গলবার ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচে তারা নেপালের সঙ্গে গোলশূন্য ড্র করে। প্রথম ম্যাচে ২-০ গোলে জিতেছিল লাল-সবুজ বাহিনী। ফলে দুই ম্যাচের এই সিরিজে ১-০ ব্যবধানে জিতল বাংলাদেশ। খেলাশেষে সিরিজ জয়ী বাংলাদেশ দলের হাতে ট্রফি তুলে দেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী মোঃ সালাউদ্দিন। এই জয়ে ফিফা র‌্যাঙ্কিংয়ের উন্নতি হতে যাচ্ছে বাংলাদেশ দলের।

মঙ্গলবারের খেলায় নেপালের (ফিফা র‌্যাঙ্কিং ১৭০) চেয়ে তুলনামূলক সুবিধাজনক অবস্থায় এগিয়ে থেকে খেলতে নেমেছিল বাংলাদেশ (১৮৭)। এই খেলায় যদি ন্যূনতম ড্রও করতে পারে তাহলেই সিরিজ ও ট্রফি নিজেদের করে নেবে… এমন সমীকরণ নিয়েই মাঠে নামে বাংলাদেশ দল। শেষ পর্যন্ত তাই হয়।

এই ম্যাচে বাংলাদেশ দলের গোলরক্ষক আশরাফুল ইসলাম রানাসহ একাধিক পরিবর্তন ছিল। প্রধান কোচ জেমি ডে দ্বিতীয় পরীক্ষাতেও করোনা পজিটিভ হওয়াতে এই ম্যাচে বাংলাদেশের ডাগআউটে দেখা গেছে সহকারী কোচ স্টুয়ার্ট ওয়াটকিসকে। পক্ষান্তরে নেপাল দলেও ছিল ৫টি পরিবর্তন।

ম্যাচের শুরু থেকেই রক্ষণ সামলে আক্রমণাত্মক ফুটবল খেলার চেষ্টা উভয় দলের। স্বাগতিকরা একাধিক গোলের সুযোগ পেলেও সেগুলো কাজে লাগাতে পারেনি।

এই ম্যাচের সবচেয়ে উল্লেখযোগ্য ঘটনা ছিল নিরাপত্তা ব্যবস্থাকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে দর্শক মাঠে ঢুকে গিয়ে জামাল ভুঁইয়ার সঙ্গে সেলফি তোলা। ম্যাচের ৭৩ মিনিটের উত্তর গ্যালারি থেকে নেমে হাসিব নামের ১৫ বছর বয়সী এক কিশোর দর্শক (বাসা ঢাকার ডেমরা) পুলিশের চোখকে ফাঁকি দিয়ে অনেক ঘুরে এসে মাঠের কর্নারের একপ্রান্ত দিয়ে ঢুকে পড়ে। কেউ কিছু বুঝে ওঠার আগেই সেই দর্শক দৌড়ে চলে যান বাংলাদেশ দলের দলপতি জামাল ভুঁইয়ার কাছে। তাকে দেখে ভ্যাবাচ্যাকা খেয়ে যান জামাল। স্মার্ট দর্শক দেরি না করে ঝটপট পকেট থেকে মোবাইল বের করে জামালের সঙ্গে সেলফি তোলেন। জামালও কোন আপত্তি করেননি। হাসিমুখেই ছবি তোলেন। কিন্তু বাদ সাধে বেরসিক পুলিশ। হাসিবকে আটক করে স্টেডিয়ামের বাইরে নিয়ে যাওয়া হয়।

খেলা শেষ হতেই প্রায় পাঁচ মিনিট ধরে আতশবাজির আয়োজন করা হয় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে।

প্রথম ম্যাচে ৮ হাজারের পরিবর্তে গ্যালারিতে এসেছিল ১০ হজারেরও বেশি দর্শক। করোনাকালীন সময় স্বাস্থ্যবিধি মেনে দর্শকদের মাঠে ঢোকানোর কথা। শুক্রবার নেপালের বিপক্ষে প্রথম ম্যাচে স্বাস্থ্যবিধি না মেনেই গ্যালারিতে প্রবেশ করেছিলেন দর্শক। মঙ্গলবারও দেখা যায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে স্বাস্থ্যবিধি কেউই মানছেন না। গ্যালারিতে আবারও ১০ হাজারেরও বেশি দর্শক।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT