ঢাকা, শুক্রবার ০৪ ডিসেম্বর ২০২০, ২০শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

নেপালকে হারিয়ে দাপুটে জয়ে শুরু বাংলাদেশের

প্রকাশিত : 08:33 AM, 14 November 2020 Saturday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

আট মাস পর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ফুটবলের ফেরা, প্রায় ১০ মাস পর বাংলাদেশ ফুটবল দলের আন্তর্জাতিক ম্যাচ খেলা, প্রায় ১০ মাস পর আন্তর্জাতিক ফুটবলে বাংলাদেশের আবারও গোল এবং জয়, প্রায় পাঁচ বছর পর নেপালকে আবারও হারের তেতো স্বাদ উপহার দেয়া … এ সবকিছুই ঘটলো শুক্রবার হেমন্তের পড়ন্ত সন্ধ্যায়। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে খেলা দেখতে আসা ১০ হাজার দর্শকের কাছে এ ছিল বড়ই সুখময়, বড়ই স্মৃতিময়। ‘মুজিববর্ষ ফিফা আন্তর্জাতিক ফুটবল সিরিজ’-এর প্রথম ম্যাচে (ফিফা আন্তর্জাতিক প্রীতি ম্যাচ) দাপটের সঙ্গে খেলে জয় কুড়িয়ে নিল বাংলাদেশ। নেপালকে তারা হারাল ২-০ গোলে। গোল করেন নাবিব নেওয়াজ জীবন এবং মাহবুবুর রহমান সুফিল।

‘বাংলাদেশ জেতায় আমি খুবই খুশি। ছেলেরা পরিকল্পনামতো খেলেছে। সবচেয়ে বড় কথা আমরা জয়টা পেয়েছি কোন খেলোয়াড়ের চোট ছাড়াই। নেপাল আমাদের চেয়ে ভাল দল। কিন্তু তারা আজ ভাল খেলেনি। এই জয় আমাদের কাতারের বিপক্ষে বিশ্বকাপের ম্যাচের জন্য কাজে লাগবে।’ কথাগুলো বাংলাদেশ জাতীয় ফুটবল দলের হেড কোচ জেমি ডে’র।

‘দ্য বেঙ্গল টাইগার্স’ খ্যাত বাংলাদেশ বনাম ‘গুর্খালিজ’ খ্যাত নেপালের পরের দ্বিতীয় ও শেষ ম্যাচটি একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে আগামী ১৭ নবেম্বর। ওই ম্যাচে কমপক্ষে ড্র করলেই সিরিজ জিতে যাবে স্বাগতিক বাংলাদেশ। এ জয়ে লাল-সবুজ বাহিনীকে ১০ লাখ টাকা বোনাস দেয়ার ঘোষণা দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

শুক্রবার বেশ পরিকল্পিত ও আক্রমণাত্মক খেলা খেলেই মহাকাক্সিক্ষত জয় কুড়িয়ে নেয় জেমি ডে’র শিষ্যরা। ৫৫ শতাংশ বলের দখল ছিল বিজয়ী দলেরই। আক্রমণ, গোলমুখে শট, বিপজ্জনক আক্রমণ, বিপক্ষের আক্রমণ নসাৎ করা … সবকিছুতেই এগিয়েছিল বাংলাদেশ। ২১ বারের মোকাবেলায় নেপালকে এ নিয়ে ১৪ বার হারাল বাংলাদেশ। নেপাল জিতেছে ৫ ম্যাচে। বাকি ২ ম্যাচ ড্র হয়।

এই ম্যাচে বাংলাদেশের জার্সিতে অভিষেক হয় দু’জনের। একজন গোলরক্ষক আনিসুর রহমান জিকো, অন্যজন ফরোয়ার্ড সুমন রেজা।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT