মঙ্গলবার ২৫ জানুয়ারি ২০২২, ১২ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

নিম্নবৃত্তে করোনার হানা, রাজশাহীতে আক্রান্ত ১০ শতাংশ

প্রকাশিত : 06:35 PM, 12 June 2021 Saturday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

নিম্ন ও মধ্যবৃত্তের এক শ্রেণির মানুষের অহংকার ছিলো, তাদের করোনা হবে না। তারা নিম্নবৃত্ত ও খেটে খাওয়া মানুষ। তারা পরিশ্রম করে জীবিকা নির্বাহত। তারা থাকেন না এসির বাতাসে। কথাটা করোনা ভাইরাস আক্রমনের শুরু দিকে ঠিকই ছিলো। তবে বর্তমান পরিস্থিতিতে এই কথা আর খাটে না। বর্তমানে রাজশাহীতে ১০ শতাংশ নিম্নবৃত্ত ও দিনমুজ করোনায় আক্রান্ত। তারা রাজশাহীতে চিকিৎসা নিচ্ছেন।জানা গেছে- করোনা ভাইরাস এমনভাবে বিস্তার লাভ করেছে, যা সমাজের সবধরনের মানুষের মধ্যে ছড়িয়েছে। ফলে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বেড়েছে। এমন অবস্থায় হাসপাতালগুলোর চিকিৎসকরা সেবা দিতে হিমসিম খাচ্ছে। রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে করোনা রোগীদের জন্য নির্ধারিত বেডও ফুটিয়েছে। তাই অনেকেই মেঝেতে পাততে হয়েছে বিছানা।রাজশাহীতে সর্বোচ্চ মৃত্যুর তালিকায় এদিনে ১৬ জন রয়েছে। আর সর্বশেষ ১১ জুন ১৫ জনের মৃত্যু হয়েছে। এই মৃত্যুগুলো চলতি জুন মাসে ঘটেছে। বর্তমানে রাজশাহী জেলায় করোনা সংক্রমের হার ৩৮ দশমিক ৩৩ শতাংশ।রামেক হপাসাতলের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বলেন- যারা একটু নিম্নবৃত্ত তাদের মধ্যে এই রোগ কম ছিলো। বর্তমান অবস্থায় নিম্নবৃত্ত রোগী পাওয়া গেছে ১০ শতাংশ। যারা এক বারে দিনমজুর।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT