ঢাকা, শনিবার ১৬ জানুয়ারি ২০২১, ৩রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

নিউ ইয়র্কে গির্জায় পুলিশের গুলিতে বন্দুকধারী নিহত

প্রকাশিত : 09:42 AM, 15 December 2020 Tuesday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক শহরের সেইন্ট জন দ্য ডিভাইন গির্জার সামনের সিঁড়িতে এক বন্দুকধারী পুলিশের গুলিতে নিহত হয়েছেন।

পুলিশ ও ঘটনাস্থলে উপস্থিত বার্তা সংস্থা রয়টার্সের একজন ফটোসাংবাদিকের ভাষ্য অনুযায়ী, রবিবার গির্জাটির সামনে একটি সংগীতানুষ্ঠান শেষ হওয়ার কিছুক্ষণের মধ্যে পিস্তল হাতে এক ব্যক্তি ‘আমাকে হত্যা কর!’ বলে চিৎকার করে গুলি ছোড়ে, তখন পুলিশের পাল্টা গুলিতে সে নিহত হয়।

ম্যানহাটনের আপার ওয়েস্ট সাইডের স্থানীয় সময় শেষ বিকালের এ ঘটনায় অন্য কেউ আঘাত পায়নি বলে জানিয়েছেন নিউ ইয়র্ক সিটি পুলিশ কমিশনার ডার্মোট শেই।

ত্বরিত পদক্ষেপ নিয়ে তিন পুলিশ কর্মকর্তা সন্দেহভাজনের মোকাবেলা করায় তাদের ধন্যবাদ জানিয়েছেন তিনি।

সন্দেহভাজনকে শনাক্ত করা হয়নি। গোলাগুলি চলাকালে অন্তত একটি গুলি তার মাথায় লাগে। দ্রুত হাসপাতালে নেওয়া হলে সেখানে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

পুলিশ সন্দেহভাজনের দিকে মোট ১৫ রাউন্ড গুলি ছুড়েছিল বলে শেই জানিয়েছেন।

পুলিশ ঘটনাস্থল থেকে দুটি আধাস্বয়ংক্রিয় পিস্তল এবং সন্দেহভাজনের একটি ব্যাগ উদ্ধার করেছে। ওই ব্যাগটিতে পুরো ভরা একটি পেট্রলের ক্যান, রশি, তার, বেশ কয়েকটি ছুরি, একটি বাইবেল ও টেপ ছিল বলে জানিয়েছেন এ পুলিশ কমিশনার।

অশুভ উদ্দেশ্যেই ব্যাগে এসব জিনিস রাখা হয়েছিল, এমনটি ধরে নেওয়া যায় বলে মন্তব্য করেছেন তিনি।

নিউ ইয়র্কের বৈশিষ্ট্যসূচক সেইন্ট জন দ্য ডিভাইন গির্জাটি আমস্টাডাম অ্যাভিনিউ ও ওয়েস্ট ১১২তম স্ট্রিটে অবস্থিত। গির্জার গায়কদলের বার্ষিক বড়দিনের ছুটির কনসার্ট কোভিড-১৯ স্বাস্থ্য বিধির কারণে এবার বাইরে সিঁড়িতে আয়োজন করা হয়। এ সঙ্গীতানুষ্ঠানে প্রায় ২০০ লোক উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান শেষ হওয়ার প্রায় ১৫ মিনিট পর এখানেই গোলাগুলির ঘটনাটি ঘটে। তখন শিল্পীরা ও অধিকাংশ দর্শক হয় গির্জার ভিতরে ছিলেন অথবা গোলাগুলি শুরু হওয়ার আগেই চলে গিয়েছিলেন।

সিঁড়ির উপরে উদ্যত পিস্তল হাতে বন্দুকধারী যখন হাজির হন তখন সেখানে ১৫ জনের মতো লোক ছিল।

ঘটনাস্থলে থাকা রয়টার্সের ফটোগ্রাফার জানান, বন্দুকধারী এসেই ‘আমাকে হত্যা কর’, ‘আমাকে গুলি কর’ বলে চিৎকার করে একটি পিস্তল দিয়ে গুলি করে; এতে সেখানে দাঁড়ানোর লোকজন আতঙ্কিত হয়ে আড়াল নেওয়ার জন্য ছুটাছুটি শুরু করে।

আড়ালে অবস্থান নেওয়া পুলিশ কর্মকর্তারা সন্দেহভাজনকে বেশ কয়েকবার তার অস্ত্র ফেলে দেওয়ার নির্দেশ দেয়, কিন্তু আদেশ উপেক্ষিত হওয়ার পর তারা গুলি করেন। গোলাগুলি কয়েক মিনিট স্থায়ী হয়েছিল বলে জানিয়েছেন রয়টার্সের ওই নারী ফটোসাংবাদিক।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT