সোমবার ১৭ জানুয়ারি ২০২২, ৪ঠা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

নিউজিল্যান্ডে দ্বিতীয় টেস্টে বাংলাদেশ একাদশে পরিবর্তন

প্রকাশিত : 05:41 PM, 8 January 2022 Saturday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

বে ওভাল টেস্টের আগে নিউজিল্যান্ডের মাটিতে যেখানে একটি ম্যাচও জিততে পারেনি বাংলাদেশ সেখানে সিরিজ জয়ের স্বপ্ন দেখছেন টাইগাররা।

রোববার ক্রাইস্টচার্চ টেস্টটি তাই বাংলাদেশের জন্য ইতিহাস জয়ের হাতছানি। এই টেস্টে নিজেদের হার এড়াতে পারলেই দুটি অধরা স্বাদ পাওয়া হবে টাইগারদের।

স্বভাবতই ক্রাইস্টচার্চের সবুজ ঘাসের উইকেটেও পেসনির্ভর একাদশ নিয়ে মাঠে নামবে বাংলাদেশ। এই ম্যাচেও স্পেশালিষ্ট স্পিনার থাকবেন একজন।

তবে একাদশে অন্তত একটি পরিবর্তন আসছে নিশ্চিতভাবেই। চোটের কারণে গত টেস্টের দ্বিতীয় ইনিংস খেলতে পারেননি তরুণ ওপেনার মাহমুদুল হাসান জয়। সিরিজ থেকেই ছিটকে গেছেন তিনি। তার জায়গায় এই টেস্টে অভিষেক ঘটতে পারে নাঈম শেখের।

অন্যদিকে নিউজিল্যান্ডের হয়ে এটি রস টেলরের শেষ ম্যাচ। কিউইদের গুরুত্বপূর্ণ এই ম্যাচে একাদশে জায়গা হারাতে পারেন রাচিন রবীন্দ্র। তার জায়গায় দেখা যেতে পারে ড্যারিল মিচেলকে।

বাংলাদেশ সময় রোববার ভোর চারটায় শুরু হবে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্গত এই টেস্ট।

একনজরে দুই দলের সম্ভাব্য একাদশ

বাংলাদেশ দল : সাদমান ইসলাম, নাঈম শেখ, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, লিটন দাস (উইকেটরক্ষক), ইয়াসির আলী চৌধুরী রাব্বি, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, এবাদত হোসেন চৌধুরী।

নিউজিল্যান্ড দল : টম ল্যাথাম (অধিনায়ক), উইল ইয়ং, ডেভন কনওয়ে, রস টেলর, হেনরি নিকোলস, ড্যারিল মিচেল, টম ব্লানডেল (উইকেটরক্ষক), কাইল জেমিসন, টিম সাউদি, নেইল ওয়াগনার, ট্রেন্ট বোল্ট।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT