ঢাকা, মঙ্গলবার ২৬ অক্টোবর ২০২১, ১১ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

নারী ক্রিকেট পাচ্ছে নতুন টুর্নামেন্ট

প্রকাশিত : 10:26 AM, 9 March 2021 Tuesday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

সোমবার আন্তর্জাতিক নারী দিবসে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি সুখবর দিয়েছে নারী ক্রিকেটকে। আগামী ২০২৩ থেকে ২০৩১ সাল পর্যন্ত রয়েছে দুটি ওয়ানডে বিশ্বকাপ ও চারটি টি-টোয়েন্টি বিশ্বকাপ।

ছেলের চ্যাম্পিয়ন্স ট্রফির আদলে নারীদের নতুন টুর্নামেন্টের নাম দেয়া হয়েছে উইমেন্স টি-টোয়েন্টি চ্যাম্পিয়ন্স কাপ।

এছাড়া আগামী ২০২৯ সাল থেকে ১০টি দল নিয়ে হবে ওয়ানডে বিশ্বকাপ। যেখানে ম্যাচ হবে ৪৮টি। এদিকে ২০২৫ পর্যন্ত ৮ দলের বিশ্বকাপে ম্যাচ থাকছে ৩১টি।

আগামী ২০২৬ থেকে ১২টি দল অংশ নেবে টি-টোয়েন্টি বিশ্বকাপে। এসব আসরে ম্যাচ হবে ৩৩টি যা ২০২৪ পর্যন্ত থাকবে ১০ দলের ২৩টি ম্যাচ। টি-টোয়েন্টি চ্যাম্পিয়ন্স কাপ হবে আগামী ২০২৭ ও ২০৩১ সালে। এই দুটি টুর্নামেন্টে অংশ নেবে ৬ দল। আসরে ম্যাচ থাকবে ১৬টি।

২০০০ সালে নারীদের ওয়ানডে বিশ্বকাপে দলের সংখ্যা নির্ধারণ করা হয় ৮টি। টি-টোয়েন্টি বিশ্বকাপের শুরুতে ৮টি থাকলেও ২০১৪ সালে সেটি বাড়িয়ে করা হয়েছে ১০টি।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT