মঙ্গলবার ২৪ মে ২০২২, ১০ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

নাটোরে বউভাত অনুষ্ঠান করাই ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

প্রকাশিত : 11:21 AM, 13 June 2021 Sunday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

নাটোরে করোনাকালে সরকারি বিধিনিষেধ ভেঙে বউভাত অনুষ্ঠানে ১ হাজার ২০০ জনকে দাওয়াত করে খাওয়াতে গিয়ে দণ্ডিত হয়েছেন নাটোরের লালপুর উপজেলার বিভাগ গ্রামের রণজিত প্রামাণিক। আগের দিন সতর্ক করার পরও তিনি অতিথিদের আপ্যায়নের আয়োজন করায় ভ্রাম্যমাণ আদালত গতকাল শনিবার বিকেলে তাঁকে পাঁচ টাকা হাজার জরিমানা করেন। বন্ধ করে দেন অনুষ্ঠান।

লালপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কার্যালয় সূত্রে জানা যায়, রণজিত প্রামাণিক নর্থ বেঙ্গল সুগার মিলে চাকরি করেন। সম্প্রতি তিনি পাবনার ঈশ্বরদীতে ছেলেকে বিয়ে করান। সেই বিয়ের বউভাতের অনুষ্ঠান ছিল গতকাল দুপুরে। প্রশাসন ঘটনাটি গত শুক্রবার জানতে পেরে তাঁকে বড় আয়োজন করতে নিষেধ করে। কিন্তু তিনি সেই নিষেধ অমান্য করে গতকাল দুপুরে নিজের বাড়িতে বড় করে বউভাত অনুষ্ঠানের আয়োজন করেন। দুপুরে বাড়ির পাশে নির্মিত বিশাল প্যান্ডেলে অতিথিদের খাবারের আয়োজন করা হয়। বেলা তিনটার দিকে ভারপ্রাপ্ত ইউএনও ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাম্মী আক্তার অনুষ্ঠানস্থলে গিয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে আয়োজক রণজিত প্রামাণিককে পাঁচ হাজার টাকা জরিমানা করেন। পরে অনুষ্ঠান বন্ধ করে দেওয়া হয়।

রণজিত প্রামাণিকের ভাষ্য, অনেক আগেই লোকজনকে দাওয়াত করা হয়েছিল। গতকাল সবাই বাড়িতে এসে পড়ায় তাঁদের আপ্যায়নের ব্যবস্থা করেছিলেন। গত শুক্রবার স্থানীয় প্রশাসনের নিষেধের বিষয়টি স্মরণ করিয়ে দিলে তিনি বলেন, ‘ভুল হয়ে গেছে।’

ভারপ্রাপ্ত ইউএনও শাম্মী আক্তার জরিমানা করার বিষয়টি নিশ্চিত করে বলেন, এখন করোনা সংক্রমণ বাড়ছে। এই অবস্থায় মাস্ক পরা ও সামাজিক দূরত্ব বজায় রাখা খুবই জরুরি। সরকার ইতিমধ্যে এ ব্যাপারে গণবিজ্ঞপ্তি জারি করেছে। এ ছাড়া জমায়েত না করার জন্য রণজিত প্রামাণিককে বলা হয়েছিল। তিনি তা অমান্য করেছেন। সেখানে গিয়ে অধিকাংশ অতিথির মুখে মাস্ক দেখা যায়নি। তাই আয়োজককে জরিমানা করা হয়।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT