সোমবার ১৭ জানুয়ারি ২০২২, ৪ঠা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

নাটোরের বড়াইগ্রামে ফ্রী এম্বুলেন্স সেবা প্রদান

প্রকাশিত : 11:52 AM, 8 May 2021 Saturday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

নাটোরের বড়াইগ্রাম উপজেলা নগর ইউনিয়নের ৬নং ওয়ার্ডের দোগাছি গ্রামে এক স্কুল শিক্ষিকা মোছাম্মদ শেফালী খাতুন তার বেতনের টাকা জমিয়ে তার নিজ এলাকায় আশেপাশের গ্রামে ফ্রি এম্বুলেন্স সেবা প্রদান করেন।

এবং এলাকাবাসীরা বলেন যেকোন সময় কোন রোগের প্রয়োজনে যদি হাসপাতালে যাওয়ার প্রয়োজন হয় তাহলে মোছাম্মদ শেফালী খাতুনের সাথে যোগাযোগ করলে সঙ্গে সঙ্গে তার নিজ ড্রাইভার দিয়ে অ্যাম্বুলেন্সটি পাঠিয়ে দেয় এবং কোন টাকা পয়সা ছাড়া অ্যাম্বুলেন্সটি পাওয়ার জন্য এলাকা বাসীরা অনেক খুশি হন।

এবং জানা যায় যে গত এক বছর যাবত শুধু চালকের এক বেলা খাবারের বিনিময় এলাকাবাসীকে এম্বুলেন্স সেবা দিয়ে আসছেন এই শিক্ষিকা তবে এই বিনিময় টি নিছকই বিনিময়। কোন রোগী বা তার পরিবারের সদস্যরা চালকের খাবার না দিয়েও সেবাটি পেতে পারেন সেবা গ্রহনের বিপরীতে কোন বিনিময় যা বাধ্যতামূলক নয়।

আরো জানা যায় মানুষের সেবা করার জন্য দীর্ঘদিনের স্বপ্ন থেকেই ৬বছর আগে গ্রামের রোগীদের জন্য একটি অ্যাম্বুলেন্স কেনার পরিকল্পনা করেন তিনি এরপর নিজের বেতনের টাকা সঞ্চয় করে এমনকি নিজের বেতনের টাকা থেকে এম্বুলেন্স জ্বালানি ও চালকের বেতন দেন তিনি।

বর্তমানে প্রতিদিনই দুই একজন রোগী শিক্ষিকা শেফালির অ্যাম্বুলেন্সে নিয়ে থাকে ২৪ঘন্টা অ্যাম্বুলেন্স টি প্রস্তুত থাকে রোগীদের জন্য নির্দিষ্ট নম্বরে ফোন পেলেই রোগের ঠিকানায় হাজিরা হয় অ্যাম্বুলেন্সটি।

এবং নগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নিলুফার ইয়াসমিন বলেন শিক্ষিকা শেফালী খাতুন আত্মমানবতার সেবা দৃষ্টান্ত স্থাপন করেছেন তার এই উদ্যোগে রোগীরা দ্রুত হাসপাতালে পৌঁছে চিকিৎসা সেবা পাচ্ছে যাদের ভাড়া দায় বহন করার সামর্থ্য নেই তারা বিনামূল্যে সেবাটি পাচ্ছেন বলে জানান।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT