মঙ্গলবার ২৪ মে ২০২২, ১০ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

নাজিরপুরে জমে উঠেছে চাঁইয়ের পাইকারি বাজার

প্রকাশিত : 09:15 AM, 31 May 2021 Monday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

নতুন পানির আগমনে খাল-বিল, নদ-নদীতে দেখা মেলে বিভিন্ন প্রজাতির দেশি মাছ। আর এসব মাছ ধরতে এ এলাকার মৎস্যজীবীরা ব্যবহার করে চাঁই বা দুয়ায়ী।

জেলার নাজিরপুর উপজেলার শ্রীরামকাঠি বন্দরে জমে উঠেছে চাঁইয়ের পাইকারি বাজার। সপ্তাহের রবি ও বুধবার এই দুই দিন এ বন্দরে হাজার হাজার মাছ ধরার চাঁই খুচরা ও পাইকারি ক্রয়বিক্রয় হয়।

চাঁই তৈরির কারিগর অজয় কুমার, স্বপন, রামকৃষ্ণসহ আরও অনেকে জানান, বর্ষা মৌসুম শুরু হবার আগে প্রায় ছয় মাস ধরে চাঁই তৈরি করেন তারা। একজন কারিগর দিনে ছয়-সাতটি চাঁই তৈরি করতে পারেন। বাজারে ২০টি চাঁই ৩-৪ হাজার টাকা পর্যন্ত বিক্রি হয়।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT