রবিবার ২৯ মে ২০২২, ১৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

নরসিংদীর ঘোড়াশালে অভিযান চালিয়ে চার ব্যবসায়ীকে জরিমানা”

প্রকাশিত : 08:40 PM, 13 May 2022 Friday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

নরসিংদী প্রতিনিধি
মেজবাহ উদ্দিন ভূঁইয়া:

নরসিংদীর পলাশ উপজেলার ঘোড়াশাল বাজারের যৌথ অভিযান পরিচালনা করেছে স্থানীয় উপজেলা প্রশাসন ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। অভিযান পরিচালনাকালে মেসার্স লক্ষী ভান্ডার অবৈধভাবে ১ হাজার ২০০ লিটার সয়াবিন তেল মজুদ রাখার দায়ে ভোক্তা সংরক্ষণ আইনে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

আজ শুক্রবার দুপুরে ঘোড়াশাল বাজারে মোবাইল কোর্ট পরিচালনা করে এ জরিমানা করেন পলাশ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সিলভিয়া স্নিগ্ধা।

পরে মজদুকৃত সয়াবিন তেল ন্যায্যমূল্যে বিক্রি করার নির্দেশনা দেওয়া হয়েছে। একই বাজারে অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নরসিংদী জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আব্দুস সালাম।

তিনি জানান, অভিযান পরিচালনাকালে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের বিভিন্ন ধারায় অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি তৈরি করার অপরাধে অনিল মিষ্টান্ন ভান্ডারকে ২ হাজার টাকা, মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে মেসার্স দেলোয়ার স্টোরকে ৩ হাজার টাকা ও মেয়াদোত্তীর্ণ কোমল পানীয় বিক্রি করার অপরাধে মেসার্স বাতেন স্টোরকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

জাতীয় ভোক্তা অধিদপ্তর সংরক্ষণ অধিদপ্তর নরসিংদীর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আব্দুস সালাম জানান, যে সকল ব্যবসায়ীরা নিত্য প্রয়োজনীয় দ্রব্য সংরক্ষণ করে বাজার অস্থিতিশীল করবে তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। জনস্বার্থে এ অভিযান নরসিংদী জেলাজুড়ে অব্যাহত থাকবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT