বুধবার ০১ ডিসেম্বর ২০২১, ১৭ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

নতুন করে করোনা সংক্রমণ শুরু হওয়ায় স্পেনে ধূমপান নিষিদ্ধ

প্রকাশিত : 08:21 AM, 14 August 2020 Friday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

নতুন করে করোনাভাইরাস সংক্রমণ শুরু হওয়ায় স্পেনের গ্যালিসিয়া প্রদেশে জনসম্মুখে ধূমপান নিষিদ্ধ করা হয়েছে। উত্তর-পশ্চিমাঞ্চলীয় এই প্রদেশটিতে জনসম্মুখে ধূমপান নিষিদ্ধের এই সিদ্ধান্তের পর স্পেনের অন্যান্য আঞ্চলিক সরকারও এই নিয়ম চালুর বিষয়টি নিয়ে বিবেচনা করছে।

প্রাদেশিক সরকারের এক নির্দেশনায় বলা হয়েছে, রাস্তা-ঘাট, হোটেল, রেস্তোরাঁ বা বারে যথেষ্ট সামাজিক দূরত্ব বজায় রাখা সম্ভব না হলে ধূমপান নিষিদ্ধ থাকবে। এর আগে গত মাসে স্পেনের স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক গবেষণায় বলা হয়েছে, করোনাভাইরাস ছড়ানোর সঙ্গে ধূমপানের সরাসরি সম্পর্ক রয়েছে।

এদিকে, স্পেনে নতুন করে সংক্রমণ ছড়িয়ে পড়ায় দেশজুড়ে আতঙ্ক তৈরি হয়েছে। গত জুনে দেশটিতে যেখানে সংক্রমণ ছিল দিনে দেড়শরও কম, বর্তমানে তা বেড়ে দাঁড়িয়েছে দিনে কমপক্ষে দেড় হাজার। ওয়ার্ল্ডোমিটারের পরিসংখ্যান বলছে, স্পেনে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৭৬ হাজার ৮৬৪। এর মধ্যে মারা গেছে ২৮ হাজার ৫৭৯ জন। অপরদিকে আশঙ্কাজনক অবস্থায় রয়েছে ৬১৭ জন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT