ঢাকা, বৃহস্পতিবার ০৪ মার্চ ২০২১, ২০শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

নওগাঁর আত্রাইয়ে আহসানগঞ্জ রেলওয়ে স্টেশন অফিস ঘরে বিদ্যুত লাইন ওয়ারিং না থাকায় যে কোন সময় ঘটতে পারে দুর্ঘটনা

প্রকাশিত : 02:47 PM, 11 October 2020 Sunday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

নওগাঁর আত্রাইয়ে আহসানগঞ্জ রেলওয়ে স্টেশন অফিস ঘরে ওয়ারিং না করায় তারগুলো এলোমেলো ভাবে ঝুলে মারাত্বক ঝুঁকিতে রয়েছে,যে কোনো সময় ঘটতে পারে দুর্ঘটনা।

স্টেশন সূত্রে জানা যায়, গত ৭মাস আগে একটি ঠিকাদারী প্রতিষ্ঠান আহসানগঞ্জ স্টেশনটি মেরামত সংস্কারের কাজ শেষ করে। মেরামত সংস্কার কাজের সাথে সাথে বিদ্যুত লাইন ওয়ারিং করার কথা থাকলেও গত ৭মাস ধরে মাকড়সার জালের মত তারগুলো ঝুলন্ত অবস্থায় রয়েছে ।

সরেজমিন গিয়ে দেখা যায়, আহসানগঞ্জ স্টেশন ঘরের ভেতর বাহিরে প্লাস্টার রং করা থাকলেও অফিসের ৬টি ঘর ওয়ারিং ছাড়া তারগুলো মাকড়সা জালের মত ঝুলন্ত অবস্থায় রয়েছে। এতে পুরো অফিস কর্মকর্তা কর্মচারীরা অত্যন্ত বিপদজনক পরিবেশের মধ্যে রয়েছে। যে কোনো সময় ঘটে যেতে পারে মারাত্বক দুর্ঘটনা।
বিদ্যুৎ বিভাগের গাফিলতির কারণে যদি কোন দুর্ঘটনা ঘটে এর দায় দায়িত্ব কে নেবে ? তাই দ্রুত পদক্ষেপ গ্রহন করে বিপদ জনক পরিবেশ থেকে দ্রæত উত্তরন চান রেলওয়ে স্টেশন কর্মচারী, যাত্রী ও সাধারণ মানুষ।
টিকিট বিক্রেতা আবু সাইদ জানান, এখানে কম্পিউটারসহ অন্যান্য অনেক যন্ত্রপাতি অত্যন্ত ঝুঁকি মধ্যে রয়েছে। সব সময় দুর্ঘটনার চাপ মাথায় নিয়ে ভয়ে ভয়ে থাকতে হয়।

স্টেশন মাষ্টার সাইফুল ইসলাম বলেন, স্টেশনটি মেরামত সংস্কারের সাতমাস অতিবাহিত হবার পরও বিদ্যুৎ লাইন ওয়ারিং হয়নি। ঠিক কি কারণে হচ্ছে না এটি কর্তৃপক্ষ ভালো বলতে পারবে। তবে আমরা জীবনের ঝুঁকি নিয়ে কাজ করে যাচ্ছি। এছাড়া ঘর ওয়ারিং না থাকায় স্টেশনে ওয়েটিং রুমে যাত্রীরা প্রচন্ড গরমে বিদ্যুৎ সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে।তিনি আরো জানান, বিষয়টি নিয়ে উর্ধতন কর্তৃপক্ষ ও বিভাগী বিদ্যুত প্রকৌশলীকে বার বার লিখিত ভাবে জানিয়েও কোন প্রতিকার পাইনি।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT