সোমবার ২৪ জানুয়ারি ২০২২, ১১ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

ধোপাজান চলতি নদীর তীরে থাকা জব্দকৃত বালু-পাথর নিলামে বিক্রয়

প্রকাশিত : 03:45 PM, 15 June 2021 Tuesday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

টাস্কাফোর্সের অভিযানে সুনামগঞ্জের ধোপাজান চলতি নদীর দুই তীরে থাকা জব্দকৃত বালু-পাথর প্রায় ৮০ লাখ টাকায় নিলামে বিক্রয় করা হয়েছে।

মঙ্গলবার পরিবেশ অধিদপ্তর সিলেটের দায়িত্বশীল সূত্র জানায়, নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও সুনামগঞ্জ সদর ও বিশ্বম্ভরপুর উপজেলা দিয়ে প্রবহমান ধোপাজান চলতি নদী থেকে অবৈধভাবে খনিজ নুড়ি পাথর এবং বালু উত্তোলন করে নদীর দুই তীরে মজুদ করে রাখে বিভিন্ন শ্রমিক ও ব্যবসায়ীরা।

দীর্ঘ দিন নজরদারিতে রাখার পর পরিবেশ অধিদপ্তর সিলেটের সার্বিক তত্ত্বাবধানে গত সোমবার দিনব্যাপী টাস্কফোর্সের অভিযান চালিয়ে প্রয় এক লাখ ঘনফুট খনিজ নুড়ি পাথর, দুই লাখ ঘনফুট খনিজ বালু জব্দ করা হয়।

এর পর সোমবার সন্ধ্যায় নিলামে অংশগ্রহণকারী সর্বোচ্চ দরদাতাদের কাছে মূল্য, ভ্যাট, আয়করসহ ৭৯ লাখ ৩৫ হাজার টাকায় খনিজ বালু ও নুড়ি পাথর বিক্রয় করা হয়।

সুনামগঞ্জ জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন গণমাধ্যম কর্মীদের বলেন, শুধু ইজারাবিহীন মহাল নয়, জেলার যে কোনো নদী, সীমান্ত ছড়া, ফসলি জমিসহ যে কোনো স্থান থেকে অবৈধভাবে খনিজ বালু ও পাথর উত্তোলন করা হলে খবর পাওয়া মাত্র টাস্কফোর্স কিংবা মোবাইল কোর্ট তা জব্দ করবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT