ঢাকা, বুধবার ২৭ জানুয়ারি ২০২১, ১৪ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

ধোনির ‘৭’ নাম্বার জার্সিরও অবসর চান ভক্তরা

প্রকাশিত : 08:52 AM, 17 August 2020 Monday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

ইংল্যান্ডে গত বিশ্বকাপের পর ভারতীয় ক্রিকেট দলের হয়ে আর আন্তর্জাতিক ক্রিকেটে দেখা যায়নি দেশটির সাবেক সফল অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে। তবে তার অবসর নিয়ে গুঞ্জন ছিলো। অবশেষে গতকাল সন্ধ্যায় আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলেন ধোনি।

তাই মাঠে শান্ত ধোনির, আক্রমণাত্মক ব্যাটিং, বুদ্ধিদীপ্ত ডিআরএস ও ফিল্ডিং সেটিং আর দেখা যাবে না। ১৬ বছর ভারতের হয়ে যে জার্সিটি বহন করেছেন, সেই ‘৭’ নম্বর জার্সিটি তুলে রাখার আহ্বান জানিয়েছেন ধোনির ক্রিকেট ভক্তরা।

ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) কাছে ধোনির সম্মানে তার পরিহিত ৭ নাম্বার জার্সি তুলে রাখার অনুরোধ করেছেন ক্যাপ্টেন কুলের ভক্তরা। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে ধোনির ফ্যান-ফলোয়ার ৭ দশমিক ৮ মিলিয়ন। ভক্তরাই দাবি তুলেছেন, ধোনির জার্সি তুলে রাখার জন্য।

ভক্তদের মধ্যে একজন টুইটারে লিখেছেন, ‘বিসিসিআই’র উচিত কিংবদন্তি ধোনির সম্মানে ৭ নম্বার জার্সি তুলে রাখা।’ আরেক ভক্ত লিখেন, ‘জার্সি নম্বর সাত শুধু একটি জার্সি বা নম্বর নয়। এটা একটা দেশের আবেগ। এমএস তোমায় মিস করবো।’

ভারতের উইকেটরক্ষ-ব্যাটসম্যান কার্তিক টুইটারে লিখেন, ‘আমি বিসিসিআইয়ের কাছে আশা করবো তারা যেন, সাদা বলের ক্রিকেটে ৭ নাম্বার জার্সিকে অবসরে পাঠিয়ে দেন। ধোনিকে দ্বিতীয় ইনিংসের জন্য শুভ কামনা। আমি নিশ্চিত তুমি তোমার এই জীবনেও আমাদের বিস্মিত করবে।’

বিসিসিআই’র এক মুখপাত্র নিশ্চিত করেছে, ২০১১ বিশ্বকাপ জয়ের নায়কের জার্সি নম্বর আজীবনের জন্য তারই থাকবে। তবে এখনও আনুষ্ঠানিক ঘোষণা আসেনি বিসিসিআই থেকে।

ক্রিকেট মাঠে জার্সি তুলে রাখার রীতি খুব কমই আছে। তবে বিশেষ খেলোয়াড়ের জন্য এমনটা হয়েছে। এর আগে শচীন টেন্ডুলকারের ১০ নম্বর জার্সি আজীবনের জন্য তুলে রেখেছিল বিসিসিআই।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT