ঢাকা, সোমবার ২১ জুন ২০২১, ৭ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

ধোনিকে ধুয়ে দিলেন গম্ভীর

প্রকাশিত : 03:54 PM, 24 September 2020 Thursday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

মহেন্দ্র সিং ধোনি কি ফুরিয়ে গেছেন? মঙ্গলবার রাতের পর এই প্রশ্নটা আবারও জোরেসোরে উঠতে শুরু করেছে। রাজস্থান রয়্যালসের বিপক্ষে হাইস্কোরিং ম্যাচে শেষ ওভারে তিন ছক্কা হাঁকিয়ে কিছুটা মান বাঁচিয়েছেন ধোনি। কিন্তু দল চেন্নাই সুপার কিংসকে পরাজয়ের হাত থেকে বাঁচাতে পারেননি।

লক্ষ্য ছিল ২১৭ রানের। এত বড় লক্ষ্য তাড়া করতে যেমনভাবে দায়িত্ব নেয়া দরকার, ধোনি সেভাবে নিতে পারেননি। বরং সাত নম্বরে নেমে সমালোচিত হচ্ছেন বেশ। শেষ ওভারে তিনটি ছক্কা হাঁকিয়ে ১৭ বলে ২৯ করলেন বটে, কিন্তু ততক্ষণে ম্যাচের নিষ্পত্তি হয়ে গেছে। চেন্নাই হেরেছে ১৬ রানে।

চেন্নাইয়ের এমন হারের পেছনে ধোনিরই বড় দায় দেখছেন ভারতের সাবেক ওপেনার গৌতম গম্ভীর। কলকাতা নাইট রাইডার্সকে দুইবার শিরোপা জয়ে নেতৃত্ব দেয়া এই অধিনায়ক রীতিমত ধুয়ে দিয়েছেন চেন্নাই দলপতিকে।

‘ক্রিকইনফো’র সঙ্গে আলাপে ধোনিকে নিয়ে গম্ভীর বলেন, ‘সত্যি করে বলতে আমি বেশ অবাক হয়েছি। এমএস ধোনি সাত নম্বরে ব্যাটিংয়ে নামলো? তার আগে পাঠাল রুতুরাজ গাইকওয়াদ, স্যাম কুরানকে। এর কোনো মানে দেখি না আমি। বরং তার উচিত ছিল সামনে থেকে নেতৃত্ব দেয়া। একে সামনে থেকে নেতৃত্ব দেয়া বলে না। ২১৭ তাড়া করতে নেমে সাত নম্বরে ব্যাটিং? ম্যাচটা তখনই শেষ। ফাফ (ডু প্লেসিস) শুধু একাই লড়েছে।’

বড় লক্ষ্য তাড়া করতে নেমে ১১৪ রানে ৫ উইকেট হারানোর পর ধোনি আর ডু প্লেসিস মিলে গড়েন ৬৫ রানের জুটি। ডু প্লেসিস ৩৭ বলে ৭২ রানের বিধ্বংসী এক ইনিংস খেলে থামেন। কিন্তু ধোনি শুরুটা করেছিলেন একদম কচ্ছপ গতিতে, নিজের প্রথম ১২ বলে ৯ রানের বেশি নিতে পারেননি।

ম্যাচ হারের পর শেষ ওভারে ধোনির তিন ছক্কা নিয়ে কথা বলার কিছু দেখছেন না গম্ভীর। তার ভাষায়, ‘আপনি শেষ ওভারে তার তিন ছক্কা নিয়ে বলতে পারেন। কিন্তু সত্যি বললে এটা কোনো কাজে আসেনি। এটা শুধু ছিল তার ব্যক্তিগত রান। দেখুন, অন্য কেউ যদি এমন করতো, অন্য কোনো অধিনায়ক সাত নম্বরে নামতো, তবে তাকে চাঁছাছোলা করা হতো। ধোনি বলেই হয়তো মানুষ কথা বলছে না।’

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT