ঢাকা, রবিবার ২৮ ফেব্রুয়ারি ২০২১, ১৬ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

‘দ্বিতীয় প্রজন্মের টিকা ছাড়া স্বাভাবিক হবে না জীবনযাত্রা’

প্রকাশিত : 01:40 PM, 15 October 2020 Thursday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

করোনার দ্বিতীয় প্রজন্মের টিকা আসলে বিশ্বের জীবনযাত্রা স্বাভাবিক হবে বলে জানিয়েছেন খ্যাতনামা প্রযুক্তি প্রতিষ্ঠান মাইক্রোসফটের সহপ্রতিষ্ঠাতা বিল গেটস। হিন্দুস্তান টাইমস এর প্রতিবেদনে এই তথ্য পাওয়া গেছে।

মার্কিন গণমাধ্যম এনবিসির সঙ্গে সাক্ষাৎকারে বিল গেটস বলেন, দ্বিতীয় প্রজন্মের টিকা যখন পর্যাপ্ত হারে পাওয়া যাবে, করোনা সংক্রান্ত সংকটগুলো কেটে যাবে। তবে প্রথম প্রজন্মের টিকা দিয়ে স্বাভাবিক অবস্থা ফিরবে না।

যদিও এর আগে বিল গেটস বলেছিলেন, করোনা টিকা কার্যকর হলে ধনী দেশগুলোর পরিস্থিতি ২০২১ সাল নাগাদ স্বাভাবিক হয়ে যেতে পারে। এর জন্য দ্রুতই টিকা প্রস্তুত হতে হবে এবং টিকা বিতরণও ঠিকঠাকভাবে হতে হবে।

গত মাসে হিন্দুস্তান টাইমসকে দেওয়া সাক্ষাৎকারে বিল গেটস বলেছিলেন, ‘এই টিকা কত দিন সুরক্ষা দেবে তা নিয়ে শিগগিরই একটি ধারণা পাওয়া যাবে। তবে আমরা এখনো জানি না, টিকাগুলোর প্রয়োগের ফলে তৈরি হওয়া অ্যান্টিবডি বা টি-সেল কত দিন সুরক্ষা দেবে।’

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT