ঢাকা, সোমবার ১২ এপ্রিল ২০২১, ২৯শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

দ্বিতীয় ধাপে পৌর নির্বাচন ॥ ৩৫৬২ জনের মনোনয়ন জমা

প্রকাশিত : 03:53 PM, 21 December 2020 Monday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

দ্বিতীয় ধাপে ৬১টি পৌরসভা নির্বাচনে মেয়র, সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর— এই তিন পদে ৩ হাজার ৫৬২ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

নির্বাচন কমিশন (ইসি) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, দ্বিতীয় ধাপে মেয়র পদে ২৬২ জন, সাধারণ কাউন্সিলর পদে ২ হাজার ৫৩৬ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ৭৬৪ জন মনোনয়ন জমা দিয়েছেন। রবিবার ছিল এসব পৌরসভায় মনোনয়নপত্র দাখিলের শেষ দিন।

গত ২ ডিসেম্বর দ্বিতীয় ধাপের ৬১টি পৌরসভার নির্বাচনের তফসিল ঘোষণা করে ইসি। এসব পৌরসভা ভোটে মনোনয়নপত্র মঙ্গলবার(২১ ডিসেম্বর) যাচাই বাছাই করবেন সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তারা।

মনোনয়ন প্রত্যাহারের শেষদিন ২৯ ডিসেম্বর আর আগামী ১৬ জানুয়ারি এসব পৌরসভায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এ ধাপে ২৯টিতে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ও বাকি ৩২টিতে কাগজের ব্যালটের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT