ঢাকা, শনিবার ১৫ মে ২০২১, ১লা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

দেয়াল থেকে তেলের দাগ তোলার উপায়

প্রকাশিত : 01:55 PM, 29 October 2020 Thursday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

রান্নাঘরসহ যে কোনো দেয়ালে তেলের দাগ লাগতে পারে। তেলের দাগ পরলে দেয়ালের সৌন্দর্য নষ্ট হয়। আর একবার তেলের দাগ লাগলে তা সহজে উঠতেও চায় না।

এ ধরনের দাগ সাধারণ সাবান পানি দিয়ে সহজেই পরিষ্কার করা যায় না। এই দাগ তোলার রয়েছে ঘরোয়া কিছু পদ্ধতি।

আসুন জেনে নিই কী করবেন-

সাদা ভিনেগার

দেয়ালে লেগে থাকা তেলের দাগ পরিষ্কারের জন্য সাদা ভিনেগার খুবই কার্যকর।

সাদা ভিনেগারের মধ্যে একটি স্পঞ্জ ডুবিয়ে রাখুন এবং তারপর এটি হালকাভাবে নিংড়ে নিন। দাগ অপসারণ না হওয়া পর্যন্ত দাগযুক্ত দেয়ালে স্পঞ্জটি ঘষতে থাকুন।

এভাবে দেয়াল পরিষ্কার করতে এবং সহজেই তেলের দাগ তুলতে পারবেন।

বেকিং সোডা

তেলের দাগ তোলার জন্য বেকিং সোডা ব্যবহার করতে পারেন। বেকিং সোডা এবং পানি দিয়ে একটি পেস্ট তৈরি করুন। এবার একটি স্পঞ্জের মাধ্যমে পেস্টটি দাগের উপর স্ক্রাব করুন। দেখবেন ধীরে ধীরে দাগে উঠে যাবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT