ঢাকা, মঙ্গলবার ১৩ এপ্রিল ২০২১, ৩০শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

দেশে করোনা রোগী ৫ লাখ ছাড়িয়েছে

প্রকাশিত : 09:21 AM, 21 December 2020 Monday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

দেশে এ পর্যন্ত শনাক্তকৃত করোনা রোগীর সংখ্যা পাঁচ লাখ ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনায় দৈনিক মৃতের সংখ্যা বেড়েছে, কমেছে আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৩৮ জনের মৃত্যু এবং নতুন করে আক্রান্ত হয়েছেন ১১৫৩ জন। এ নিয়ে এ পর্যন্ত মৃত্যুর সংখ্যা ৭২৮০ এবং আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৫ লাখ ৭১৩ জনে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হওয়া ১৯২৬ জনসহ এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ লাখ ৩৭ হাজার ৫২৭ জন। গত ২৪ ঘণ্টায় ১৩ হাজার ৩১৬ টিসহ এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ৩০ লাখ ৭৫ হাজার ৬৮০টি। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ৮ দশমিক ৬৬ শতাংশ। আর রোগী শনাক্ত তুলনায় সুস্থতার হার ৮৭ দশমিক ৩৮ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৪৫ শতাংশ। ৫০তম সপ্তাহের তুলনায় ৫১তম সপ্তাহে নতুন রোগী শনাক্তের হার ২২ শতাংশ এবং মৃত্যুর হার ৪ দশমিক ২৩ শতাংশ বেড়েছে।

রবিবার পাঠানো স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডাঃ নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩৮ জনের মধ্যে ৩০ পুরুষ এবং ৮ নারী। ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের বেশি বয়সী ২২, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৯, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৪, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১ এবং শূন্য থেকে ১০ বছরের মধ্যে ১ জন রয়েছেন। তাদের বিভাগ বিশ্লেষণে দেখা যায়, ঢাকা বিভাগে ২২, চট্টগ্রামে ৮, রাজশাহীতে ২, বরিশালে ১, সিলেটে ৩, রংপুরে ১ এবং ময়মনসিংহে ১ জন করে রয়েছেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT