ঢাকা, শুক্রবার ১৪ মে ২০২১, ৩১শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

দেশে করোনা রোগী শনাক্তের হার কমেছে

প্রকাশিত : 11:49 AM, 18 October 2020 Sunday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

গত ২৪ ঘণ্টায় করোনায় দৈনিক রোগী শনাক্তের হার কমেছে, বেড়েছে মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ২৩ জনের মৃত্যু এবং শনাক্ত হয়েছেন নতুন ১২০৯ জন। এ নিয়ে এ পর্যন্ত মৃত্যুর সংখ্যা ৫৬৪৬ এবং আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৩ লাখ ৮৭ হাজার ২৯৫ জনে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হওয়া ১৫৬০ জনসহ এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৩ লাখ ২ হাজার ২৯৮ জন। গত ২৪ ঘণ্টায় ১১ হাজার ৫৭৩টিসহ এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ২১ লাখ ৫১ হাজার ৭০২টি। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১০ দশমিক ৪৫ শতাংশ। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৮ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৬ শতাংশ।

শনিবার পাঠানো স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডাঃ নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২৩ জনের মধ্যে মধ্যে ১৮ জন পুরুষ এবং ৫ জন নারী। বয়স বিশ্লেষণে দেখা যায়, তাদের মধ্যে ৬০ বছরের বেশি বয়সী ১৫ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৪ জন এবং ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ২ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১ জন এবং শূন্য থেকে ১০ বছরের মধ্যে ১ জন রয়েছেন। বিভাগ বিশ্লেষণে দেখা যায়, ঢাকা বিভাগে ১৪ জন, চট্টগ্রাম বিভাগে ৪ জন, খুলনায় ১ জন, বরিশালে ২ জন এবং রংপুর বিভাগে ২ জন রয়েছেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ১৬৩ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন ১২ হাজার ৩২০ জন। আইসোলেশন থেকে ২৪ ঘণ্টায় ১০২ জন এবং এখন পর্যন্ত ৭১ হাজার ৭৬০ জন ছাড় পেয়েছেন। এখন পর্যন্ত আইসোলেশন করা হয়েছে ৮০ হাজার ৮০ জনকে। প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টাইন মিলে ২৪ ঘণ্টায় কোয়ারেন্টাইন করা হয়েছে ৪২৮ জন। কোয়ারেন্টাইন থেকে গত ২৪ ঘণ্টায় ৫৫৫ জন এবং এখন পর্যন্ত ৫ লাখ ৫ হাজার ৫০৪ জন ছাড় পেয়েছেন। এখন পর্যন্ত কোয়ারেন্টাইন করা হয়েছে ৫ লাখ ৪৫ হাজার ৩৭২ জনকে। বর্তমানে কোয়ারেন্টাইনে আছেন ৩৯ হাজার ৮৬৮ জন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT