ঢাকা, শনিবার ২৩ জানুয়ারি ২০২১, ১০ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

দেশে করোনায় আরও ২০ জনের মৃত্যু

প্রকাশিত : 11:54 AM, 28 November 2020 Saturday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

গত ২৪ ঘণ্টায় করোনায় দৈনিক শনাক্তের হার বেড়েছে, কমেছে মৃতের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ২০ জনের মৃত্যু এবং আক্রান্ত হয়েছেন ২২৭৩ জন। এ নিয়ে এই পর্যন্ত মৃত্যুর সংখ্যা ৬৫৪৪ এবং আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৪ লাখ ৫৮ হাজার ৭১১ জনে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হওয়া ২২২৩ জনসহ এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৩ লাখ ৭৩ হাজার ৬৭৬ জন। গত ২৪ ঘণ্টায় ১৬ হাজার ৩৭৮টিসহ এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ২৭ লাখ ২৯ হাজার ৫৮০টি। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ১৩ দশমিক ৮৮ শতাংশ। আর রোগী শনাক্ত তুলনায় সুস্থতার হার ৮১ দশমিক ৪৬ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৪৩ শতাংশ। শুক্রবার পাঠানো স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডাঃ নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২০ জনের মধ্যে ১৭ পুরুষ এবং তিন নারী। বয়স বিশ্লেষণে দেখা যায়, তাদের মধ্যে ৬০ বছরের বেশি বয়সী ১০ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে সাতজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন রয়েছেন। বিভাগ বিশ্লেষণে দেখা যায়, ঢাকা বিভাগে ১০ জন, চট্টগ্রামে তিনজন, রাজশাহীতে একজন, খুলনায় দুজন , বরিশালে তিনজন এবং রংপুরে দুজন রয়েছেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ২৩০ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন ১২ হাজার ৭১৬ জন। ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে ছাড়া পেয়েছেন ১১৮ জন, এখন পর্যন্ত ছাড়া পেয়েছেন ৭৭ হাজার ৯৪৭ জন। এখন পর্যন্ত আইসোলেশন করা হয়েছে ৯০ হাজার ৬৬৩ জনকে।

প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টাইন মিলে ২৪ ঘণ্টায় কোয়ারেন্টাইন করা হয়েছে ১০৭২ জনকে। কোয়ারেন্টাইন থেকে গত ২৪ ঘণ্টায় ছাড়া পেয়েছেন ৭৮৮ জন, এখন পর্যন্ত ছাড়া পেয়েছেন ৫ লাখ ৩৬ হাজার ২৩৮ জন। এখন পর্যন্ত কোয়ারেন্টাইন করা হয়েছে ৫ লাখ ৭৭ হাজার ১১১ জনকে। বর্তমানে কোয়ারেন্টাইনে আছেন ৪০ হাজার ৮৭৩ জন। সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ২৭ নবেম্বর পর্যন্ত করোনায় মোট মৃতের মধ্যে ঢাকা বিভাগে ৩৪৮৭ জন, যা মোট মৃতের ৫৩ দশমিক ২৯ শতাংশ, চট্টগ্রাম বিভাগে ১২৫৩ জন, যা মোট মৃতের ১৯ দশমিক ১৫ শতাংশ, রাজশাহী বিভাগে ৪০১ জন, যা মোট মৃতের ৬ দশমিক ১৩ শতাংশ, খুলনা বিভাগে ৪৯২ জন, যা মোট মৃতের ৭ দশমিক ৫২ শতাংশ, বরিশাল বিভাগে ২১৮ জন, যা মোট মৃতের ৩ দশমিক ৩৩ শতাংশ, সিলেট বিভাগে ২৬৪ জন, যা মোট মৃতের ৪ শতাংশ, রংপুর বিভাগে ২৯৭ জন, যা মোট মৃতের ৪ দশমিক ৫৪ শতাংশ এবং ময়মনসিংহ বিভাগে ১৩২ জন, যা মোট মৃতের ২ দশমিক শতাংশ। গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে ১৬৪৩ জন, চট্টগ্রামে ৩৬৮ জন, রাজশাহীতে ৭৯ জন, খুলনায় ২৮ জন, রংপুরে ৪০ জন, সিলেটে ৩০ জন ও ময়মনসিংহে সাতজন সুস্থ হয়েছেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT