মঙ্গলবার ২৫ জানুয়ারি ২০২২, ১২ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

দেশের ইতিহাসে এই প্রথম হাওরে নির্মাণ করা হবে উড়াল সড়ক!

প্রকাশিত : 10:41 PM, 29 April 2021 Thursday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

 

অনলাইন ডেস্ক:সেতু বিভাগের ছয় সদস্যের দল ঘুরে এসে উড়ালসড়কের জন্য তিনটি সম্ভাব্য পথের প্রস্তাব করে। এর মধ্যে মূল বিবেচনায় আছে মরিচখালী-ভাটি বরাটিয়া-মিঠামইন পথ।পরিদর্শক দল সূত্র বলছে, কিশোরগঞ্জ সদর থেকে ভাটি বরাটিয়া পর্যন্ত এলজিইডির সড়ক আছে। এটির সঙ্গে সংযোগ আছে নিকলী উপজেলারও। তবে সড়কটি সরু, এর কিছু অংশ কাঁচা। ফলে এর সংস্কার করতে হবে। এই পথে উড়ালসড়কের দৈর্ঘ্য হবে ১০ দশমিক ৫৯ কিলোমিটার।হাওরে উড়ালসড়ক নির্মাণের বিষয়ে বুয়েটের পুরকৌশল বিভাগের অধ্যাপক খান এম আমানত বলেন, হাওরে যেভাবে সড়ক নির্মাণ করা হয়েছে, তাতে পানির প্রবাহ বাধাগ্রস্ত হচ্ছে। এর ক্ষতিকর প্রভাব আছে। চলনবিল দিয়ে সড়ক নির্মাণের ফলেও একই প্রভাব পড়েছে। এ জন্যই হাওরের সড়কের সঙ্গে উড়ালসড়কের মাধ্যমে সংযোগ ঘটানোই ভালো। এতে পানির প্রবাহ ঠিক থাকবে। জীববৈচিত্র্যে প্রভাব ফেলবে না।

 

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT