ঢাকা, বুধবার ২৮ জুলাই ২০২১, ১৩ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

দেখানো স্বপ্ন বাস্তবে রূপান্তরিত করতে চাই- মোঃ শামীম ফিরোজ আলম

প্রকাশিত : 08:41 PM, 26 September 2020 Saturday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

দিনাজপুরের বীরগঞ্জের সফল ও জনপ্রিয় প্রিয় চেনা মুখ মোঃ শামীম ফিরোজ আলম । বীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক (সাবেক ছাত্রনেতা)। বাংলাদেশ ছাত্রলীগ বীরগঞ্জ উপজেলা শাখা ১৯৮৮ সাল থেকে ছাত্র রাজনীতি শুরু এবং ১৯৯০ সালে শৈরাচারী সরকারের পতনের আন্দোনলে সক্রিয় ভূমিকা পালন করেন। ২০০১ সালের পরে বাংলাদেশ আওয়ামী লীগের বীরগঞ্জ উপজেলা শাখার সদস্য ও পরে ২০০৩ সালে সাংগঠনিক সম্পাদক এবং ২০১২ সাল থেকে বর্তমান যুগ্ম সাধারণ সম্পাদক পদে নিয়োজিত রয়েছেন। ছাত্রলীগ থেকে শুরু করে দীর্ঘ ৩১ বছর ধরে যুবলীগ, কৃষকলীগ ও বাংলাদেশ আওয়ামী লীগের বীরগঞ্জ উপজেলা শাখার সাথে নিজেকে নিয়োজিত করেছেন এবং কঠোর পরিশ্রম করেছেন জনসাধারণ মানুষের জন্য। আর বীরগঞ্জ পৌরবাসী ও পৌর আওয়ামীলীগের নেতাকর্মীরা তাকে আগামী নির্বাচনে জয়লাভ করে বীরগঞ্জ পৌরসভার মেয়র হিসেবে দেখতে চায়।

পৌরবাসীরা জানান, সাধারন মানুষের প্রত্যাশা পূরনে নিরন্তর কাজ করে যাচ্ছেন মোঃ শামীম ফিরোজ আলম। তার পরিশ্রম, সাহস, ইচ্ছা শক্তি, একাগ্রতা, আর প্রতিভার সমন্বয়ে সাধারণ মানুষের ভাগ্য উন্নয়নের জন্য, স্থানীয় সরকার জাতীয় সংসদ সদস্য-৬ দিনাজপুর-১ (বীরগঞ্জ-কাহারোল) এর মাননীয় এমপি মহোদয় জনাব মনোরঞ্জন শীল গোপাল এর সাথে একযোগে উন্নয়নমূলক কর্মকান্ড সঠিক ও সুচারু ভাবে বাস্তবায়নের জন্য সর্বোপরি বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশের যে স্বপ্ন রয়েছে সেই স্বপ্ন বাস্তবায়নের জন্য অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন । সকলের সহযোগিতা পাচ্ছেন তিনি এবং সহযোগিতার আসা ব্যক্ত করে চলছেন। উপজেলা আওয়ামীলীগের বর্তমান যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক ছাত্রনেতা মোঃ শামীম ফিরোজ আলম তিনি পৌরসভা সহ বীরগঞ্জ উপজেলার সর্বত্র সম্মানিত হচ্ছেন। তারুণ্যের প্রতীক ব্যাক্তি তার বয়স ও অভিজ্ঞতা দুটিকেই হার মানিয়েছে। তার কর্মকান্ডে মনে হয় তিনি অনেক নবীন। তার অভিজ্ঞতা রয়েছে অনেক । বীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের কমিটিতে যুগ্ম সাধারণ সম্পাদক পদে সক্রিয় ত্যাগী নেতা ও তরুণ হিসাবে আসন্ন বীরগঞ্জ পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগরে সম্ভাব্য নৌকা পদপ্রার্থী বীরগঞ্জ পৌরসভার মেয়র পদে তাকে দেখতে চায়।
বর্তমান মহামারি করোনা ভাইরাস সাড়াবিশ্বে ছড়িয়ে পড়েছে তবুও তিনি থেমে থাকেনি। সাহায্যের হাত বাড়িতে দিয়েছে ঘর বন্ধি সাধারণ খেটে খাওয়া মানুষের পাশে। তিনি দল মত নির্বিশেষে করোনা নিয়ে সচেতনতা বৃদ্ধি করার লক্ষে দলীয় নেতাকর্মীদের সাথে সচেতনতামূলক কার্যক্রম চালিয়ে গেছেন। নিজের চিন্তা না করে চিন্তা করেছিলেন বীরগঞ্জ পৌরবাসীর জন্য। পৌরবাসীর সাধারণ মানুষের উন্নয়নে তার নিরন্তর প্রয়াস। সব মহলে প্রশংসা কুড়িয়েছেন। তিনি উপজেলার আলোকিত মুখ হিসেবে পরিচিত বর্তমান উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক। এই মানুষটি নিজের সাফল্যের কারণে বিভিন্ন সংগঠন কর্তৃক নানা ভাবে প্রশংসিত হয়েছেন। সামাজ সেবক হিসেবে পরিচিতি লাভ করেছেন। ব্যাক্তি জীবনে তিনি অত্যান্ত নম্র, ভদ্র, সদা হাস্যোজ্বল ও সাদা মনের মানুষ। তার মাঝে কোন প্রকার অহংকার নেই। তিনি বীরগঞ্জ পৌসবাসীর কাছে একজন সাদা মনের উধার মানসিকতার ও দানশীল মানুষ হিসেবে পরিচিতি লাভ করেছেন।
নেতৃবৃন্দদের উদ্দেশ্যে তিনি বলেন, ভোট একটি মূল্যবান সম্পদ, বর্তমান সমাজ ব্যবস্থায় একটি ভোটের মূল্য অপরিসীম। অযোগ্য প্রার্থীকে ভোট দিয়ে নির্বাচিত করলে সমগ্র সমাজকে তার দায়ভার বহন করতে হয়। আসন্ন বীরগঞ্জ পৌরসভা নির্বাচনে মেয়র পদে দলীয় মনোনয়নে নৌকা প্রতীক নিতে সকলের দোয়া ও সমর্থন প্রার্থী।
তিনি আরো বলেন, নৌকা মার্কার প্রার্থীকে সকলের মূল্যবান ভোট দিয়ে জয়যুক্ত করে, দেখানো স্বপ্ন বাস্তবে রূপান্তরিত করতে চায় এবং বাংলাদেশ আওয়ামী লীগ তথা জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে, ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয় ও আশাবাদ ব্যক্ত করেন।
এদিকে পৌরসভা নির্বাচনে নৌকার প্রার্থী হওয়ার জন্য আওয়ামী লীগের সম্ভাব্য ৩ নেতার দোড়ঝাঁপ শুরু করেছেন। পৌরসভা বিভিন্ন ওয়ার্ডে, চায়ের দোকানে, এবং বিভিন্ন স্থানে উঠান বৈঠকসহ তৃণমূল পর্যায়ে প্রচারণা শুরু করছে। সরেজমিনে দেখা গেছে, বীরগঞ্জ পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থীদের মধ্যে বর্তমান মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি মোঃ মোশারফ হোসেন বাবুল, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোঃ নুর ইসলাম নুর, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ শামীম ফিরোজ আলম। পৌরশহরের মহাসড়কগুলোর দুই পাশে ও বিভিন্ন স্থানে ব্যানার, ফেস্টুন ও পোস্টার সাটানো হয়েছে। এ ছাড়া পৌরসভার ৯টি ওয়ার্ডের পাড়া – মহল্লায়, চায়ের দোকানে,উঠান বৈঠক, মতবিনিময়, ভোটারদের থেকে দোয়া ও সমর্থন চাচ্ছেন প্রার্থীরা। তফসিল ঘোষণার আগেই বিভিন্ন কৌশলে প্রচারণা চালিয়ে যাচ্ছেন তারা। নির্বাচনে মেয়র পদে দলের পক্ষ থেকে মনোনয়ন পাওয়ার বিষয়ে ৩ জন প্রার্থীই আশাবাদী। এদিকে আওয়ামী লীগের একাধিক প্রার্থীর উপস্থিততে পুরো পৌর এলাকায় নির্বাচনী আমেজ বিরাজ করলেও বিএনপি ছাড়া অন্যান্য দলের প্রার্থীরা এখনো মাঠে নামেনি। বর্তমানে বীরগঞ্জ পৌর শহরের ৯টি ওয়ার্ডে মোট ১৩ হাজার ৯১৭ জন ভোটার রয়েছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT