ঢাকা, শনিবার ১৬ জানুয়ারি ২০২১, ৩রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

দুর্যোগ-দুর্বিপাকে জনগণের পাশে দাঁড়ানোর মহান ব্রতকে আরও ব্যাপকভাবে ছড়িয়ে দিন : রেডক্রিসেন্টকে মেয়র তাপস

প্রকাশিত : 08:43 PM, 19 October 2020 Monday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

দুর্যোগ-দুর্বিপাকে জনগণের পাশে দাঁড়ানোর মহান ব্রতকে আরও ব্যাপকভাবে ছড়িয়ে দিতে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির প্রতি আহ্বান জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। একইসাথে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ঢাকা সিটি ইউনিটের কার্যক্রম বেগবান করতে প্রয়োজনীয় সহযোগিতা করা হবে বলেও জানান মেয়র।

সোমবার দুপুরে নগর ভবনে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ঢাকা সিটি ইউনিটের কার্যক্রম অবহিতকরণ সংক্রান্ত এক কার্যনির্বাহী কমিটির সভায় ডিএসসিসি মেয়র এ মন্তব্য করেন। উল্লেখ্য,ডিএসসিসি মেয়র পদাধিকারবলে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ঢাকা সিটি ইউনিটের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করে থাকেন।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ঢাকা ইউনিটের সাধারণ সম্পাদক লায়ন শরীফ আলী খানের সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত অবহিতকরণ সভায় ডিএসসিসির প্রধান নিবার্হী কর্মকর্তা এ বি এম আমিন উল্লাহ নুরী, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ঢাকা সিটি ইউনিটের ভাইস চেয়ারম্যান মোঃ সাহিদুর রহমান, ইউনিট কার্যনির্বাহী কমিটির সদস্য জামাল উদ্দিন, প্রকৌশলী শেখ পারভেজ উদ্দিন আহমেদ, মাঈনুল হক,রাশেদা চৌধুরী, যুব কার্যনির্বাহী কমিটির যুব প্রধান মোঃ আরিফুল ইসলাম ও অন্যান্য যুব সদস্যবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

মেয়র তাপস বলেন, দুর্যোগ-দুর্বিপাকে জনগণের পাশে দাঁড়ানোর মহান ব্রতকে আরও ব্যাপকভাবে ছড়িয়ে দিন। প্রাকৃতিক ও মনুষ্যসৃষ্ট সকল দুর্যোগে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ঢাকা ইউনিট বরাবরই মানুষের দুর্ভোগ লাঘবে ভুক্তভোগী মানুষের পাশে থেকে কাজ করেছে। তাই, চলমান কোভিড-১৯ মহামারির সংক্রমণ হতে জনগণের সুরক্ষায় করণীয় এবং আক্রান্ত লোকজনকে আন্তরিক সহযোগিতা প্রদান, রক্তদান কর্মসূচির বিস্তৃতি এবং দুর্যোগ ব্যবস্থাপনা কার্যক্রম প্রসারিত করে জনগণের মাঝে সচেতনতা বৃদ্ধিতে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ঢাকা সিটি ইউনিটকে নেতৃত্বস্থানীয় ও বলিষ্ঠ ভূমিকা পালন করতে সচেষ্ট থাকার আহবান জানাই। সেজন্য আজীবন সদস্য সংখ্যা বৃদ্ধি করতে সবাইকে যথাযথ গুরুত্বসহকারে উদ্যোগী হতে হবে।

ডিএসসিসি মেয়র বলেন, দুর্যোগ-দুর্বিপাক ছাড়াও সাধারণ পরিস্থিতিতে রেড ক্রিসেন্ট সোসাইটি একটি সুন্দর ও সচল ঢাকা বিনির্মাণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে। রেড ক্রিসেন্ট সোসাইটির যুব ইউনিটের সদস্যগণ যানজট নিরসনে মানুষকে সচেতন করার পাশাপাশি জনগণ যাতে রাস্তা পারাপারে ফুটওভার ব্রিজ ব্যবহার করেন সেই বিষয়ে উদ্বুদ্ধ করতে পারেন। এছাড়াও, মাদক-সন্ত্রাস ও জঙ্গিবাদমুক্ত এবং অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণে রেড ক্রিসেন্ট সোসাইটির যুব কার্যনির্বাহী কমিটি সদস্যবৃদেরকে আত্মনিয়োগ করতে হবে। সভায় কার্যনির্বাহী কমিটি ঢাকা সিটি রেড ক্রিসেন্ট ইউনিটের চলমান বিভিন্ন কার্যক্রম আগামী ও ২০২১ সালের জন্য গৃহিত বিভিন্ন কার্যক্রম সম্পর্কে ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসকে অবহিত করেন। এ সময় তিনি ইউনিটের কার্যক্রমের ব্যাপকতা বাড়াতে প্রয়োজনীয় দিক নির্দেশনা প্রদান করেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT