ঢাকা, মঙ্গলবার ২৬ অক্টোবর ২০২১, ১১ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

দুর্নীতির অভিযোগে ইন্দোনেশিয়ার মন্ত্রী গ্রেফতার

প্রকাশিত : 08:13 PM, 7 December 2020 Monday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

করোনায় আক্রান্তদের মধ্যে বিতরণের জন্য সরকারের সহায়তা প্রকল্পের কাজ বাগিয়ে দিতে ঘুষ নেওয়ার অভিযোগে ইন্দোনেশিয়ার সমাজকল্যাণ মন্ত্রীকে গ্রেফতার করা হয়েছে। রবিবার জুলিয়ারি পি বাতুবারা নামের ওই মন্ত্রীকে গ্রেফতার করে দুর্নীতি নির্মূল কমিশন (কেপিকে)।

এর একদিন আগে ব্রিফকেসে ভর্তি ১৩ লাখ ৮০ হাজার সমপরিমাণ রুপিয়াহ, মার্কিন ডলার ও সিঙ্গাপুরি ডলার বাতুবারা ও মন্ত্রণালয়ের দুই শীর্ষ কর্মকর্তার কাছে হস্তান্তরের প্রচেষ্টা আটকে দেয় কেপিকে।

কেপিকের প্রধান ফিরলি বাহুরি জানিয়েছেন, স্থানীয় সময় রোববার বেলা ২টা ৫০ মিনিটে মন্ত্রী আত্মসমর্পণ করেন।

তিনি জানান, সরকারের সহায়তা প্রকল্প হিসেবে করোনায় আক্রান্তদের মধ্যে বিভিন্ন সামগ্রী বিতরণের জন্য ৪২ কোটি মার্কিন ডলারের পণ্যক্রয়ের কাজ একটি বেসরকারি প্রতিষ্ঠানকে বাগিয়ে দিতে ঘুষ নেওয়ার অভিযোগ আছে মন্ত্রীর বিরুদ্ধে। শনিবার স্টিং অপারেশন চালিয়ে ঘুষ লেনদেনে সম্পৃক্ত কয়েক জনকে গ্রেপ্তার করা হয়। এসময় তাদের কাছ থেকে ১৩ লাখ ৮০ হাজার সমপরিমাণ রুপিয়াহ, মার্কিন ডলার ও সিঙ্গাপুরি ডলার উদ্ধার করা হয়।

২০১৯ সালের অক্টোবরে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের দায়িত্ব পান ক্ষমতাসীন দল ইন্দোনেশিয়ান ডেমোক্রেটি পার্টি অব স্ট্রাগলের নেতা জুলিয়ারি। প্রেসিডেন্ট জোকো উইদোদোর দ্বিতীয় আমলে জুলিয়ারি হচ্ছেন দ্বিতীয় মন্ত্রী যিনি দুর্নীতির অভিযোগে গ্রেপ্তার হলেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT