ঢাকা, বুধবার ১৪ এপ্রিল ২০২১, ১লা বৈশাখ, ১৪২৭ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

দুর্নীতিবাজদের নির্মূল করে সৎ ও ত্যাগীদের রাজনীতির সুযোগ দিতে হবে ॥ কাদের

প্রকাশিত : 10:00 AM, 27 December 2020 Sunday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের দুর্নীতিবাজদের নির্মূল করে সৎ ও ত্যাগীদের রাজনীতিতে সুযোগ করে দেয়ার আহ্বান জানিয়ে বলেছেন, দুর্নীতিবাজদের নির্মূল করে সৎ ও ত্যাগীদের রাজনীতি করার সুযোগ করে দিতে হবে। দুর্নীতিবাজদের বিষয়ে কোন আপোষ নেই।

শনিবার সদ্য প্রয়াত ফুটবলার ও ক্রীড়া সংগঠক বাদল রায়ের স্মরণে আয়োজিত স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে রাখতে গিয়ে তিনি এ আহ্বান জানান। ওবায়দুল কাদের তার সংসদ ভবন এলাকার সরকারী বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সভায় যুক্ত হন।

খেলার মাঠে যেন রাজনীতির প্রভাব না পড়ে সেদিকে খেয়াল রাখতে সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, খেলাধুলাকে রাজনীতি থেকে আলাদা রাখতে হবে। একটির ওপর যেন আরেকটির নেতিবাচক প্রভাব না পড়ে। সকলের রাজনৈতিক বিশ্বাস আছে, থাকতেই পারে। তাই বলে তার প্রভাব যেন মাঠের সবুজ গালিচায় না পড়ে।

এক সময়ে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের দায়িত্বে থাকা ওবায়দুল কাদের আরও বলেন, ক্রীড়া ফেডারেশনগুলো নিজের ভাগ্য বদলের জায়গা নয়। দেশের লাখো তরুণের বিপথগামিতা থেকে দূরে রাখতে সুকুমারবৃত্তির চর্চার চারণভূমি হচ্ছে ক্রীড়াঙ্গন। ক্রীড়াঙ্গনকে পরিশুদ্ধ রাখতে হবে। তাহলে তরুণ প্রজন্ম আস্থাশীল হবে, এতে সমাজ পরিবর্তন হবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আজকে মাদক সমাজে সুনামির মতো ছড়িয়ে পড়েছে। এই মাদকাসক্তি থেকে তরুণ সমাজকে দূরে সরিয়ে রাখতে আমাদের খেলাধুলায় আরও মনোযোগী হতে হবে। তরুণরা যদি খেলাধুলা এবং সংস্কৃতিচর্চায় থাকে তাদের মধ্যে ভাল মানসিকতা গড়ে ওঠবে।

প্রয়াত বাদল রায়কে একজন সাহসী ও দক্ষ ফুটবলার এবং সংগঠক অভিহিত করে ওবায়দুল কাদের বলেন, প্রায় দুই দশকের বেশি সময়ে খেলেছেন সাদা কালো জার্সিতে মোহামেডানের হয়ে। অনেকেই মনে করেন আবাহনী মানে আওয়ামী লীগ, আর মোহামেডান মানে আওয়ামী লীগবিরোধী প্রতিপক্ষ বিএনপি। এটি যে একটি ভুল ধারণা, তা বাদল রায় প্রমাণ করে গেছেন।

স্মতিচারণ করতে গিয়ে সেতুমন্ত্রী আরও বলেন, বাদল রায় ছিলেন আপাদমস্তক একজন আওয়ামী লীগার। নিবেদিতপ্রাণ দুঃসময়ে একজন কর্মী। কিন্তু খেলার মাঠে মোহামেডানের নির্ভরতার প্রতীক ছিলেন। তার কমিটমেন্ট মোহামেডানের প্রতি যেমন ছিল, তেমনি রাজনীতিতে তার কমিটমেন্ট ছিল গভীর। সেটা বঙ্গবন্ধু এবং শেখ হাসিনার বিষয়ে। আর বাদল রায়ের সৌজন্যতাবোধ ছিল অতুলনীয়। আমাদের রাজনীতি থেকে আজকে মূল্যবোধ, সৌজন্যবোধ হারিয়ে যাচ্ছে। এর বদলে রাজনীতিতে বিদ্বেষ ভাইরাসের মতো ছড়িয়ে পড়েছে। এ থেকে আমাদের বেরিয়ে আসতে হবে।

দুর্নীতিবাজদের রাজনীতি থেকে দূরে রাখার আহ্বান জানিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন রাজনৈতিক দলের যারা বিদ্বেষের চর্চা করেন, যাদের মূল্যবোধের অভাব রয়েছে, যারা দুর্নীতি করেন; তাদের নেতৃত্ব থেকে দূরে রাখতে হবে। তা না হলে রাজনীতিতে ভাল মানুষ জায়গা পাবে না। বয়কট করতে হবে দুর্নীতিবাজ, নারী অবমাননাকারী ও দখলবাজদের। এদের সংখ্যা বেশি নয়। দল, সমাজ ও রাষ্ট্রে সৎ নৈতিকতাসম্পন্ন ত্যাগীদের আনতে হবে। আর করোনাভাইরাস কোন ব্যক্তি বা গোষ্ঠীর নয়, তাই দলমত নির্বিশেষে ঐক্যবদ্ধভাবে স্বাস্থ্যবিধি মেনে এ ভাইরাসের মোকাবেলা করতে হবে।

ক্রীড়া পরিবারের উদ্যোগে আয়োজিত এই স্মরণসভায় আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য মোজাফফর হোসেন পল্টু, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক হারুনুর রশিদসহ বিভিন্ন ফেডারেশনের নেতা ও ক্রীড়া সাংবাদিক, খেলোয়াড়, সংগঠকরা উপস্থিত ছিলেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT