শনিবার ২৯ জানুয়ারি ২০২২, ১৬ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

দুর্গাপুরে রাস্তা সংস্কারের দাবিতে মানববন্ধন

প্রকাশিত : 07:58 AM, 18 June 2021 Friday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

দুর্গাপুর-কলমাকান্দা সড়কের মধুয়াকোনা বাজার এলাকার রাস্তা সংস্কারের দাবিতে এলাকার শতশত মানুষ মানববন্ধন করেছেন। বৃহস্পতিবার দুপুরে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সরজমিনে গিয়ে দেখা যায়, এলজিইডির আওতায় দুর্গাপুর থেকে কলমাকান্দা পর্যন্ত প্রায় ২৪ কিলোমিটার এই সড়কটি নতুন করে সংস্কারের জন্য মোট তিন প্যাকেজে প্রায় সাড়ে ২৪ কোটি টাকা ব্যায়ে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান সংস্কার কাজ শুরু করে।

এর মধ্যে দুর্গাপুর-নাজিরপুর পর্যন্ত ১০ কিলোমিটার একটি প্যাকেজ ও নাজিরপুর-কলমাকান্দা বাজার পর্যন্ত ১৫ কিলোমিটার বাকি দুইটি প্যাকেজ ধরা হয়। ২০২০ সালের মে মাসের মধ্যে এ কাজ শেষ হওয়ার কথা থাকলেও নির্ধারিত সময়ের পর এক বছর পার হলেও সড়কের সেতু নির্মাণসহ অনেকাংশের কাজ এভাবেই পড়ে থাকে।

কোন কোন অংশে শুধু ইট দিয়ে কার্পেটিং করে রাখায় বৃষ্টির পানি জমে তৈরি হয়েছে ছোট বড় অসংখ্য খানাখন্দ। ফলে প্রতিদিনই ঘটছে ছোট-বড় দুর্ঘটনা।

দুর্গাপুর অংশের কাজের দুর্গাপুর প্রেসক্লাব মোড়, দেশওয়ালীপাড়া, এমকেসিএম মোড়, বুরুঙ্গা, মাকরাইল, চন্ডিগড়, সাতাশি, মধুয়াকোণাসহ বিভিন্ন স্থানে এই বর্ষা মৌসুমে যানবাহন চলা তো দূরের কথা, মানুষ হেঁটে চলাচলের কোন পথ পাচ্ছে না।

ওই এলাকার রাস্তাগুলোতে বড় বড় খানাখন্দ থাকায় প্রতিদিনই মালামাল ও যাত্রীবাহী যানবাহন আটকে পড়লে পুরোপুরি বন্ধ হয়ে যায় যান চলাচল। অনেক সময় ট্রাক বিকল হয়ে পড়লে ঘণ্টা পর ঘণ্টা একইস্থানে পড়ে থাকতে দেখা গেছে যানবাহনগুলোকে।

এর ফলে ওই সড়কে একদিকে যেমন বাড়ছে যাত্রীচাপ, অপরদিকে বাড়ছে ভোগান্তি। মানববন্ধনে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, চন্ডিগড় ইউপি চেয়ারম্যান আলতাবুর রহমান, উপজেলা যুবলীগ সভাপতি আব্দুল হান্নান, ইউপি আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আব্দুল কুদ্দুস, ইউনিয়ন আওয়ামী লীগ নেতা আবুল কালাম, সাইদ হোসেন, আমিনুর রহমান স্বপন, বিল্লাল হোসেন, মতিউর রহমান প্রমুখ।

রাস্তা সংস্কার নিয়ে উপজেলা প্রকৌশলী (এলজিইডি) মো.আমিনুল ইসলাম মৃধা জানান, ঠিকাদার প্রতিষ্ঠানের ধীরগতির কাজ ও এলাকার নানা অভিযোগের ভিত্তিতে ওই প্রতিষ্ঠানের কাজ বাতিল হয়েছে। ইতোমধ্যে নতুন দরপত্র আহবানের প্রক্রিয়া চলছে। অচিরেই ওই রাস্তার অসম্পূর্ণ কাজের দরপত্র আহবান করা হবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT