ঢাকা, রবিবার ০৯ মে ২০২১, ২৬শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

দুদকের মামলায় ওসি প্রদীপকে আজ চট্টগ্রাম আদালতে তোলা হচ্ছে

প্রকাশিত : 08:41 AM, 14 September 2020 Monday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুদকের মামলায় বহুল আলোচিত টেকনাফের সাবেক ওসি প্রদীপ কুমার দাশকে আজ চট্টগ্রামে আদালতে তোলা হচ্ছে। তিনি ও তার স্ত্রীর বিরুদ্ধে তিন কোটি ৯৫ লাখ পাঁচ টাকারও বেশি অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে মামলা করেছে দুদক।

গত শনিবার কড়া নিরাপত্তায় প্রদীপকে কক্সবাজার থেকে চট্টগ্রাম কারাগারে আনা হয়েছে। তিনি চাঞ্চল্যকর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলার অন্যতম আসামি। এরই মধ্যে দুদকের মামলায় অভিযুক্ত ওসি প্রদীপকে গ্রেফতার দেখাতে আবেদন করা হয়েছে। এ প্রেক্ষিতে আজ শুনানির দিন ধার্য হয়। এ মামলায় তার স্ত্রীও আসামি। কিন্তু তিনি পলাতক রয়েছেন। স্ত্রী চুমকি কারণ যাতে বিদেশে পালিয়ে যেতে না পারেন সে ব্যাপারে ব্যবস্থা নেয়া হয়েছে।

দুদকের মামলার বিবরণ অনুযায়ী ঘুষের অর্থে প্রদীপ তার স্ত্রীর নামে চট্টগ্রামের একটি জমিতে ছয়তলা ভবন নির্মাণ করেছেন। চুমকি একজন সাধারণ গৃহিণী হলেও তার নামে রয়েছে মাছের ব্যবসা। অথচ এ ধরনের কোন ব্যবসা দুদকের তদন্তে খুঁজে পাওয়া যায়নি। এ মাছের ব্যবসা থেকে তিনি যেসব আয় দেখিয়েছেন তা মূলত প্রদীপের ঘুষের অর্থ বলেই দুদকের অভিযোগ।

আরও একটি হত্যা মামলা ॥ টেকনাফের হোয়াইক্যংয়ে মিজানুর রহমানকে ক্রসফায়ারের নামে হত্যার অভিযোগে ওসি প্রদীপসহ ১৩ জনের বিরুদ্ধে আরও একটি মামলার দায়ের হয়েছে। রবিবার কক্সবাজার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ হেলাল উদ্দীনের আদালতে এই মামলার আবেদন করা হয়েছে। নিহত মিজানুর রহমানের বড় বোন নূর নাহার বাদী হয়ে এই মামলার আবেদন করেন। মামলায় সাবেক ওসি প্রদীপ কুমার দাশকে প্রধান আসামি করা হয়েছে। নিহত মিজানুর রহমান হোয়াইক্যংয়ের জিমনখালী এলাকার বাসিন্দা।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT