ঢাকা, শুক্রবার ৩০ জুলাই ২০২১, ১৫ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

শিরোনাম
◈ রক্ষক যেনো ভক্ষকের ভুমিকায় না যায়! কুষ্টিয়ায় অবৈধ উপায়ে কাউন্সিলরের অফিস নির্মাণের অভিযোগ ◈ বিশ্বে করোনায় মৃত্যু ৪২ লাখ ছাড়াল ◈ জনগণের পাশে দাঁড়ানোর অক্ষমতা ঢাকতে বিএনপির মিথ্যাচার : ওবায়দুল কাদের ◈ যার হয়ে জেলে ছিলেন মিনু, অবশেষে গ্রেপ্তার সেই কুলসুমী ◈ মন্ত্রিপরিষদ সচিবের সঙ্গে বৈঠক কারখানা খুলে দিতে প্রধানমন্ত্রীর কাছে ব্যবসায়ীদের আবেদন ◈ হকিতে আর্জেন্টিনাকে হারিয়ে কোয়ার্টারে ভারত ◈ টোকিও অলিম্পিক: সাঁতারে বিশ্ব রেকর্ড গড়ল চীন ◈ ঠিক সময়ে শুটিং শেষ না হলে পারিশ্রমিক দ্বিগুণ! ◈ মেরিলিন মনরোর বায়োপিক নিয়ে খারাপ খবর ◈ সিগারেট নয়, গাঁজায় ভবিষ্যৎ দেখছে ব্রিটিশ আমেরিকান টোব্যাকো

দায়িত্ব নিলেন বিবিসির নতুন মহাপরিচালক

প্রকাশিত : 09:01 PM, 1 September 2020 Tuesday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

বিবিসির নতুন মহাপরিচালক হিসেবে দায়িত্ব নিয়েছেন টিম ডেভি। মঙ্গলবার বিদায়ী মহাপরিচালক লর্ড টনি হলের স্থলাভিষিক্ত হন তিনি। বিবিসি স্টুডিওর সাবেক এই প্রধান নির্বাহী আগামী সপ্তাহে নিরপেক্ষতাকে প্রাধান্য দিয়ে তার পরিকল্পনা উপস্থাপন করবেন বলে আশা করা হচ্ছে। তার আগে দায়িত্ব নিয়ে কর্মীদের উদ্দেশে বলেছেন, সব গ্রাহককে সেবা দেওয়াই হবে এই সংবাদমাধ্যমটির দায়িত্ব।

সমান বেতন, বৈচিত্রসহ নানা ইস্যুতে কঠোর সমালোচনার মুখে পড়েছে বিবিসি। এছাড়া করোনাভাইরাসের পাশাপাশি নেটফ্লিক্স এর মতো নতুন সম্প্রচার সেবার চ্যালেঞ্জের মুখে রয়েছে তারা। এমন এক অস্থির সময়ে সাত বছর মহাপরিচালকের দায়িত্ব পালন শেষে বিদায় নিলেন লর্ড হল।

নতুন দায়িত্ব নেওয়া টিম ডেভি ২০১২ সালের নবেম্বরে চার মাসের জন্য সংবাদমাধ্যমটির ভারপ্রাপ্ত মহাপরিচালকের দায়িত্ব পালন করে। জর্জ এন্টউইসটেল পদত্যাগ করার পর সাময়িকভাবে তিনি ওই দায়িত্ব পান। পরে পূর্ণাঙ্গ মহাপরিচালক হিসেবে দায়িত্ব পান লর্ড হল।

২০০৫ সালে বিবিসিতে যোগ দেওয়ার আগে মার্কেটিং এর কাজে যুক্ত ছিলেন টিম ডেভি। ১৯৯৩ ও ১৯৯৪ সালে কনজারভেটিভ দলের হয়ে হ্যামারস্মিথের কাউন্সিলরও ছিলেন তিনি। ১৯৯০’র দশকে তিনি ছিলেন হ্যামারস্মিথ ও ফুলহ্যাম কনজারভেটিভ পার্টির ডেপুটি চেয়ারম্যান।

মঙ্গলবার বিবিসি মহাপরিচালকের দায়িত্ব নিয়ে কর্মীদের উদ্দেশে টিম ডেভি বলেন, ‘আমাদের লক্ষ্য হতে হবে সব গ্রাহকের অনন্য মূল্যবোধ এবং বোঝাপড়া প্রদান করা…। আর তা করতে আমরা জরুরি ভিত্তিতে বিবিসিতে সংস্কার চালিয়ে যাবো যাতে করে এই ডিজিটাল যুগে আমরা বিশ্বস্ত, প্রাসঙ্গিক এবং অপরিহার্য হয়ে উঠতে পারি।’

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT