ঢাকা, শনিবার ২৭ ফেব্রুয়ারি ২০২১, ১৫ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

দাবানল নিয়ন্ত্রণে অস্ট্রেলিয়ার সহায়তা চায় যুক্তরাষ্ট্র

প্রকাশিত : 07:59 PM, 22 August 2020 Saturday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়াতে ভয়াবহ দাবানলে পুড়ে ছাই হয়ে যাচ্ছে শত শত হেক্টর বনের গাছ-পালা, ঘরবাড়ি। ১২ হাজারের বেশি কর্মী রাতদিন চেষ্টা করেও কিছুতেই আগুন নিয়ন্ত্রণ করতে পারছে না। এরইমধ্যে ৬ জন প্রাণ হারিয়েছেন বলে জানিয়েছেন রাজ্য গর্ভনর গেবিন নিউসন। খবর বিবিসির।

দেশেটির বিভিন্ন রাজ্য থেকে সহায়তা করা হলেও গভর্নর আগুন নিয়ন্ত্রণে অস্ট্রেলিয়া ও কানাডার সহায়তা চেয়েছেন। ৫৬০টি স্পটে আগুন জ্বলতে দেখা যাচ্ছে। কিছুদিন আগে ইতিহাসের সর্বোচ্চ তাপমাত্র রেকর্ড করা হয়েছিল। উত্তাপ থেকেই আগুন লাগার ঘটনা ঘটেছে বলে ধারণ করা হচ্ছে।

আগুনের তেজ বাড়তে থাকায় ইতোমধ্যে রাজ্যটির প্রায় ১ লাখ ৭৫ হাজারের বেশি বাসিন্দাকে নিরাপদে সরিয়ে নেয়া হয়েছে। প্রেসিডেন্ট ট্রাম্পকে গর্ভনরের পক্ষ থেকে দাবালনটিকে একটি জাতীয় দুর্যোগ হিসেবে ঘোষণার জন্যও আবেদন জানান।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT