ঢাকা, বুধবার ২৮ জুলাই ২০২১, ১৩ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

দক্ষিণ আফ্রিকায় চলমান সহিংসতায় নিহত বেড়ে ২৭৬

প্রকাশিত : 10:37 AM, 22 July 2021 Thursday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

দক্ষিণ আফ্রিকায় চলমান সহিংসতার ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ২৭৬ জনে দাঁড়িয়েছে। এসব ঘটনায় ১৬৮টি মামলার তদন্ত করছে পুলিশ। বুধবার (২১ জুলাই) দক্ষিণ আফ্রিকার একজন মন্ত্রী এসব তথ্য জানান। খবর রয়টার্সের।

দক্ষিণ আফ্রিকার সাবেক প্রেসিডেন্ট জ্যাকব জুমাকে গত দুই সপ্তাহ আগে কোয়াজুলু-নাটাল প্রদেশে তাঁর নিজ বাসভবন থেকে গ্রেপ্তার করা হয়। তাঁকে গ্রেপ্তারের পরই দেশটিতে বিক্ষোভ ছড়িয়ে পড়ে। সেই বিক্ষোভ রূপ নেয় সহিংসতায়।

সংবাদ সম্মেলনে রাষ্ট্রপতি বিষয়ক ভারপ্রাপ্ত মন্ত্রী খুম্বুডজো ন্যাশনভেনি বলেন, সহিংসতায় এখন পর্যন্ত কোয়াজুলু-নাটাল প্রদেশে ২৩৪ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এছাড়া গওতেংয়ে আরও ৪২ জন নিহত হয়েছেন।

কোয়াজুলু-নাটাল প্রদেশের একজন মেয়র জানান, দাঙ্গা ও সহিংসতা শুরুর পর থেকে কোয়াজুলু-নাটালে কমপক্ষে ৮০০টি দোকানে লুটপাট চালানো হয়েছে। লুটপাট হওয়া পণ্যের মূল্য প্রায় ১০০ কোটি ডলার।

রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, সরকার সহিংসতা নিয়ন্ত্রণে রাখতে সক্ষম হয়েছে। তবে ১৬১টি শপিংমল, ১১টি গুদাম এবং আটটি ফ্যাক্টরি এ পর্যন্ত ক্ষতিগ্রস্ত হয়েছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT