ঢাকা, বুধবার ১৪ এপ্রিল ২০২১, ১লা বৈশাখ, ১৪২৭ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

তৃতীয়বারের মতো লকডাউনে ফ্রান্স, সব স্কুল বন্ধ

প্রকাশিত : 06:09 PM, 1 April 2021 Thursday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় আগামী তিন সপ্তাহ সব স্কুল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে ফ্রান্স।

নতুন করে দেওয়া বিধিনিষেধের আওতায় দেশটির প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ বুধবার একমাসের লকডাউন ঘোষণা করেছেন। খবর বিবিসির।

ম্যাক্রোঁ বলেন, আগামী শনিবার থেকে ফ্রান্সে জরুরি প্রয়োজনীয় দোকানপাট ছাড়া অন্যান্য দোকান বন্ধ থাকবে। জরুরি প্রয়োজন ছাড়া বাসিন্দাদের নিজ নিজ বসতবাড়ি থেকে ১০ কিলোমিটারের চেয়ে দূরে ভ্রমণে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

এছাড়া দূরশিক্ষণের মাধ্যমে বিদ্যালয়গুলোর শিক্ষা কার্যক্রম পরিচালনা করা হবে।

ফ্রান্সের বর্তমান পরিস্থিতিকে ‘নাজুক’ উল্লেখ করে ম্যাক্রোঁ তার ভাষণে বলেন, আমরা যদি এই মুহূর্তে পদক্ষেপ না নিই, তাহলে পরিস্থিতির ওপর নিয়ন্ত্রণ হারাব।

ফ্রান্সের প্রেসিডেন্ট বলেন, একদিকে দেশবাসীকে করোনার টিকার আওতায় আনা, অন্যদিকে ভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণ করার চেষ্টা-এই দুইয়ের মধ্যে প্রতিযোগিতা চলছে।

চলতি মাসে ফ্রান্সের বিভিন্ন স্থানে লকডাউনের বিধিনিষেধ দেওয়া হয়েছিল। নতুন করে আরও বেশ কয়েকটি এলাকা লকডাউনের আওতায় নেওয়া হচ্ছে।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গতকাল নতুন করে ৫৯ হাজার ৩৮ জন করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছে।

ফ্রান্সে এখন পর্যন্ত মোট ৪০ লাখ ৬০ হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। এর মধ্যে মারা গেছে ৯৫ হাজার ৪৯৫ জন

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT