সোমবার ১৭ জানুয়ারি ২০২২, ৪ঠা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

তামিম-রিয়াদদের ‘যাকে খুশি তাকে কেনার’ অনুমতি দিয়েছে বিসিবি

প্রকাশিত : 09:49 PM, 27 December 2021 Monday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) নিলামের ঠিক আগের দিন রোববার রাতে মালিকানায় পরিবর্তন হয় ঢাকার। বিসিবিতে গ্যারান্টি মানি জমা দিতে না পারায় বিপিএলের ঢাকার ফ্র্যাঞ্চাইজি মালিকানা হারায় মার্ন ও রুপা গ্রুপ।

২১ জানুয়ারি টুর্নামেন্ট শুরুর আগপর্যন্ত ঢাকার ফ্রাঞ্চাইজি মালিক ও স্পন্সরের খোঁজে থাকবে বিসিবি। যদি কোনো কারণে ফ্র্যাঞ্চাইজি মালিক না পাওয়া যায় তাহলে দলটির দেখভাল করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

সোমবার রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে অনুষ্ঠিত হয় বিপিএলের নিলাম। নিলাম শেষে জাতীয় দলের তারকা ক্রিকেটার তামিম ইকবাল বলেন, আমি কিছু খেলোয়াড় সাজেস্ট করেছি, রিয়াদ ভাই কিছু সাজেস্ট করেছেন, সুমন ভাই সাজেস্ট করেছেন, যেগুলোকে আমরা নিয়েছি। কিন্তু সবার শেষ কথা বিসিবিকে ধন্যবাদ দিতে হয়। শেষ মুহূর্তে এসে উনারা টেকওভার করেছে। আমাদের বলা হয়েছিল যাকে ইচ্ছে নিতে পারব। সাধারণত এমন সময় হয় যে- এত বাজেট, এর বেশি খরচ করা যাবে না। বিসিবি এ জায়গায় ব্রিলিয়ান্ট ছিল। সব বোর্ড পরিচালক বলেছেন যাকে ইচ্ছে নাও।

ড্রাফটের প্রথম ডাকেই ঢাকা দলে নেয় ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালকে। এরপর তৃতীয় ডাকে তারা নেয় আগের দুই ডাকে দল না পাওয়া মাশরাফি বিন মুর্তজাকে।

একই ফ্র্যাঞ্চাইজিতে মাশরাফি-মাহমুদউল্লাহ-তামিমের অন্তর্ভুক্তিতে উচ্ছ্বাস প্রকাশ করে দেশসেরা ওপেনার তামিম বলেন, এরকম তো প্রত্যাশা করা যায় না আসলে। সাধারণ যেটা হয় আমরা তিনজন তিন টিমে থাকি। এবার সৌভাগ্যবশত হয়েছে, খুব খুশি। আমার মনে হয় ক্রিকেটে জেতা হারাটা তো সব না। ক্রিকেট উপভোগ করাটা খুব গুরুত্বপূর্ণ। যদি উপভোগ না থাকে- বিশ্বেই জিজ্ঞেস করেন যদি তারা ইনজয় না করে তারা খেলবে না। আমরা তিনজন একসঙ্গে থাকল এমনিতেই উপভোগ করব।

বিপিএলে নিজেদের প্রত্যাশা নিয়ে বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক বলেন, চ্যাম্পিয়ন হবো কি হবো না এটা অনেক পরের কথা। আপনি সেরা টিমটা বানাতে পারেন, কিন্তু তারা ভালো করবে কিনা সেটা নেসেসারি না। নির্ভর করবে আমরা কীভাবে খেলি। এটার ওপর নির্ভর করে। টিম নিয়ে অনেক খুশি, কিন্তু আমাদের ভালো খেলতে হবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT