ঢাকা, মঙ্গলবার ২৬ অক্টোবর ২০২১, ১১ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

ঢাবি ‘ঘ’ ও ‘চ’ ইউনিটে ভর্তি পরীক্ষা না নেয়ার সিদ্ধান্ত

প্রকাশিত : 08:27 AM, 9 November 2020 Monday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

২০২১-২০২২ শিক্ষাবর্ষ থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ও চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষা বাতিল করার প্রাথমিক সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। এদিকে অন্য কোন বিশ্ববিদ্যালয় চাইলে ঢাবির ওয়েটিং লিস্ট থেকে শিক্ষার্থী ভর্তি করাতে পারবে বলে সিদ্ধান্ত নিয়েছে। রবিবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডিনস কমিটির সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়। সভার সিদ্ধান্ত মোতাবেক, মোট তিনটি ইউনিটের মাধ্যমে ভর্তি পরীক্ষা নেয়া হবে। এ ক্ষেত্রে কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষার নাম পরিবর্তনের প্রস্তাব রাখা হয়েছে। ২০২১-২২ শিক্ষাবর্ষ থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে। বিষয়টি নিশ্চিত করে ইঞ্জিনিয়ারিং এ্যান্ড টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক ড. মোঃ হাসানুজ্জামান বলেন, ‘পরবর্তী শিক্ষাবর্ষ থেকে তিনটি ভর্তি পরীক্ষা হবে। সে ক্ষেত্রে ‘ঘ’ ও ‘চ’ ইউনিটের পরীক্ষা বাতিল হয়ে ‘খ’ ইউনিটের সঙ্গে হবে। এখান থেকে শিক্ষার্থী ভাগ হবে। বিজ্ঞান থেকে কেউ চাইলে কলা বা সামাজিক বিজ্ঞানে যেতে পারবে। আগামী বছর থেকে একই ন্যাচারের দুটি পরীক্ষা হবে না।’ তিনি বলেন, ‘ঢাকা বিশ্ববিদ্যালয় এককভাবে ভর্তি পরীক্ষা নেবে। অন্য কোন বিশ্ববিদ্যালয় চাইলে আমাদের ওয়েটিং লিস্ট থেকে তাদের প্রথম বর্ষের শিক্ষার্থী ভর্তি করাতে পারবে। সে সিদ্ধান্ত তাদের বিষয়।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT