রবিবার ২৮ নভেম্বর ২০২১, ১৪ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

ঢাবির ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় পাশ ৯.৮৭ শতাংশ

প্রকাশিত : 06:12 PM, 24 November 2021 Wednesday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২০-২০২১ শিক্ষাবর্ষে সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটের’ অধীনে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। ভর্তি পরীক্ষায় পাশের হার ৯ দশমিক ৮৭ শতাংশ। ভর্তি পরীক্ষায় মোট ১ হাজার ৫ শত ৭০ আসনের বিপরীতে অংশগ্রহণ করেছে ৮১ হাজার ৭ জন শিক্ষার্থী। এর মধ্যে পাশ করেছেন ৭ হাজার ৯ শত ৯৪ জন পরীক্ষার্থী।

মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের প্রফেসর আবদুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আনুষ্ঠানিকভাবে এই ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করেন।

শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট গিয়ে ফলাফল দেখতে পারবেন অথবা রবি, এয়ারটেল, টেলিটক বা বাংলালিংক নম্বর থেকে DU GHA < roll no> টাইপ করে ১৬৩২১ এসএমএস করে ফলাফল জানতে পারবে।

ভর্তি পরীক্ষায় বিজ্ঞান থেকে ১০০.৭৫ নম্বর পেয়ে ১ম হয়েছেন ঢাকা কলেজের শিক্ষার্থী নুরে আলম সাফি। মানবিক থেকে ১০৫.৫০ নম্বর পেয়ে ১ম হয়েছেন দারুণ নাজাত সিদ্দিকিয়া কামিল মাদ্রাসার শিক্ষার্থী রফিত হাসান সাফওয়ান, ব্যবসায় শিক্ষা থেকে ১০৩.০০ নম্বর পেয়ে ১ম হয়েছেন জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সরকারি কলেজের শিক্ষার্থী মো. ইমন হোসাইন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT