ঢাকা, বুধবার ২৭ জানুয়ারি ২০২১, ১৪ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

ঢাকা সফরে আসছেন না চীনের প্রতিরক্ষামন্ত্রী

প্রকাশিত : 11:51 AM, 30 November 2020 Monday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

চীনের প্রতিরক্ষামন্ত্রী ও স্টেট কাউন্সিলর ওয়েই ফেঙ্গি ঢাকায় আসছেন না।

রোববার নেপালের কাঠমান্ডু পোস্টের বরাত দিয়ে বিভিন্ন গণমাধ্যম জানিয়েছিল, নেপাল সফর শেষে চীনের প্রতিরক্ষামন্ত্রী ওয়েই ফেঙ্গি ঢাকায় আসছেন।

কিন্তু ঢাকার সংশ্লিষ্ট বিশ্বস্ত একটি সূত্র রোববার রাতে যুগান্তরকে নিশ্চিত করেছে যে, চীনের প্রতিরক্ষামন্ত্রী ঢাকায় আসছেন না।

এর আগে রোববার কাঠমান্ডু পোস্টের এক অনলাইন প্রতিবেদনে জানা যায়, একদিনের ঝটিকা সফরে চীনের প্রতিরক্ষামন্ত্রী বর্তমানে নেপালে অবস্থান করছেন।

রোববার নেপালের প্রধানমন্ত্রী ও প্রতিরক্ষামন্ত্রী কেপি শর্মা ওলির সঙ্গে বৈঠক ছাড়াও দেশটির প্রেসিডেন্ট বিদ্যাদেবীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন তিনি। ওই সফর শেষে তিনি বাংলাদেশ ও পাকিস্তান সফর করবেন।

প্রতিবেদনে এ সংক্রান্ত কোনো সূত্রের নাম উল্লেখ করা হয়নি। কিন্তু ঢাকার বিশ্বস্ত সূত্র জানায়, চীনের প্রতিরক্ষামন্ত্রী ওয়েই ফেঙ্গি বাংলাদেশে আসছেন না। তবে তার বাংলাদেশে আসার কথা ছিল বলে সূত্রটি জানায়।

এছাড়া কী কারণে চীনের প্রতিরক্ষা মন্ত্রীর সফর বাতিল করা হয়েছে তার কোনো কারণও জানায়নি সূত্রটি।

চীন-ভারত সীমান্তে উত্তেজনার মধ্যেই দুই দিনের নেপাল সফর শেষে গত শুক্রবার দেশে ফিরেছেন ভারতের পররাষ্ট্র সচিব হর্ষবর্ধন শ্রিংলা।

এরপরই ঝটিকা কাঠমান্ডু সফরে গেলেন চীনের প্রতিরক্ষামন্ত্রী ওয়েই ফেঙ্গি।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT