ঢাকা, বুধবার ২৭ জানুয়ারি ২০২১, ১৪ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

ঢাকা মহানগর আদালত ও টিকাটুলির মেথরপট্টিতে অগ্নিকাণ্ড

প্রকাশিত : 08:53 AM, 17 November 2020 Tuesday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

রাজধানীর ঢাকা মহানগর আদালত ও টিকাটুলির মেথরপট্টিতে অগ্নিকাণ্ড ঘটেছে। টিকাটুলির আগুন বিকেল চারটার দিকে নেভানো সম্ভব হলেও সন্ধ্যা পর্যন্ত মহানগর আদালতের আগুন নেভানোর কাজে প্রাণপণ চেষ্টা চালায় দমকল বাহিনী।

ফায়ার সার্ভিস সূত্র জানিয়েছে, ঢাকা মহানগর দায়রা জজ আদালতের দ্বিতীয় তলায় আগুন লেগেছে। আদালতের একটি এসি’র বিস্ফোরণ থেকে এই আগুনের সূত্রপাত ঘটেছে। আগুন নেভাতে ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট কাজ করছে। সোমবার আদালত চলাকালীন বিকেলে ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশের আদালতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিস কন্ট্রোল রুমের ডিউটি অফিসার মাহফুজ রিবেন বলেন, বিকেল পৌঁনে ৫টার দিকে আগুন লেগেছে। জজ কোর্টের একজন পেশকার জানিয়েছেন, এসি বিস্ফোরণ থেকে আগুন লেগেছে। আমাদের দুইটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনতে কাজ করছে। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ ঘটনার সময় মামলার কার্যক্রম পরিচালনা করছিলেন। বিকেল পৌনে ৫টার দিকে হঠাৎ করে বিকট শব্দ হয়। এ সময় পুরো এজলাস কক্ষ ধোঁয়ায় অন্ধকার হয়ে যায়। পরে ফায়ার সার্ভিসও দ্রুত ঘটনাস্থলে এসে আগুন নেভাতে কাজ শুরু করে। আগুন লাগার পর এজলাস থেকে নথি সরানোর কাজ চলছে। আগুন থেকে নথি পুড়ে যাওয়ার আশঙ্কা করছেন সংশ্লিষ্টরা। সদরঘাট ফায়ার সার্ভিস স্টেশনের সিনিয়র কর্মকর্তা মোহাম্মদ আলী জানান, কীভাবে আগুন লেগেছে সে বিষয়ে এখনও নিশ্চিত হওয়া যায়নি।

এদিকে টিকাটুলির মেথরপট্টিতে লাগা আগুন নেভাতে সক্ষম হয়েছেন ফায়ার সার্ভিসের সদস্যরা। সোমবার বিকেল ৩টা ৩৪ মিনিটে আগুন নিয়ন্ত্রণ করে পুরোপুরি নেভানো হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিস কন্ট্রোল রুমের ডিউটি অফিসার রোজিনা আক্তার। তিনি জানান, দুপুরে মেথরপট্টির এলাকার একটি তিনতলা ভবনের তৃতীয় তলার ছাদে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। আগুন নিয়ন্ত্রণে প্রথমে ফায়ার সার্ভিসের ৭টি ও পরবর্তীতে আরও একটি ইউনিট কাজ করে আগুন নেভায়। আগুন লাগার খবর পেয়েই ফায়ার সার্ভিসের ল্যাডার বা সিঁড়িওয়ালা ইউনিটও ঘটনাস্থলে পৌঁছে কাজ করে। এ পর্যন্ত হতাহত কিংবা আহতের খবর পাওয়া যায়নি। ফায়ার সার্ভিসের একটি তদন্ত দল আগুনের সূত্রপাত ও ক্ষয়ক্ষতি নিরূপণে কাজ করছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT