ঢাকা, বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১, ১৩ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

ঢাকা থেকে নীলফামারী গিয়ে যাত্রীবেশে ইজিবাইক চালক হত্যা, গ্রেফতার ৩

প্রকাশিত : 09:32 PM, 8 March 2021 Monday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

ওরা ভয়ংকর ছিনতাইকারী। ছিনতাইয়ের বাধা পেলে হত্যা করতেও দ্বিধা করে না ওরা। ওরা মূলত ঢাকা ও আশপাশ এবং উত্তরবঙ্গে সুবিধা মতো ছিনতাই করে। এভাবে ঢাকা থেকে নীলফামারীতে গিয়ে যাত্রীবেশে ইজিবাইক চালক আব্দুল হালিমকে (৫৫) হত্যা করে ইজিবাইক ছিনতাই করে ওরা।

এরকমই ছিনতাইকারী চক্রের তিন সদস্যকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। গ্রেফতারকৃতরা হচ্ছে, মাসুম আলী (২৩), সাদের আলী (২২) এবং মোঃ সমবার (২৫)।

রবিবার গভীররাতে নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানার মইকুলী এলাকা থেকে গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে হত্যাকান্ডে ব্যবহৃত ছুরি ও লুট করা ইজিবাইক বিক্রির চুক্তিনামা উদ্ধার করা হয়। সোমবার দুপুরে রাজধানীর মালিবাগে সিআইডির সদর দফতরে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান সিআইডির খুলনা ও রংপুর বিভাগের ডিআইজি শেখ নাজমুল আলম।

তিনি বলেন, গত ২১ ফেব্রুয়ারি রাত সোয়া ১১টার দিকে নীলফামারীতে গিয়ে গ্রেফতারকৃতরা যাত্রীবেশে আব্দুল হালিমের ইজিবাইকে ওঠেন। পরে তারা ইজিবাইক চালক আব্দুল হালিমের হাত-পা বেঁধে ধারালো অস্ত্র দিয়ে পেটসহ শরীরের বিভিন্ন জায়গায় আঘাত করে হত্যা করে।

পরদিন সকাল ১০টার দিকে ইউনিয়নের ইটাপীড় সেতু সংলগ্ন সড়কের পাশের গর্তে হালিমের রক্তমাখা মরদেহ পড়ে থাকতে দেখে পুলিশে খবর দেয় স্থানীয়রা।

দুপুরে থানা পুলিশ ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করে। এই ঘটনায় নীলফামারী জেলার সদর থানায় একটি হত্যা মামলা হয়। ওই ঘটনায় পর দিন বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়। পরে জেলা পুলিশের পাশাপাশি সিআইডির এলআইসি শাখা এর তদন্ত শুরু করে। পরে রবিবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে হত্যাকান্ডের ঘটনায় তিনজনকে গ্রেফতার করা হয়। এরপরই জিজ্ঞাসাবাদে নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানার মইকুলী এলাকা থেকে গ্রেফতার করা হয়। এরপরই বেরিয়ে আসে ইজিবাইক চালক আব্দুল হালিম হত্যাকান্ডের মূল রহস্য।

প্রাথমিক জিজ্ঞাসাবাদের গ্রেফতারকৃতরা সিআইডিকে জানায়, তারা ঢাকা থেকে নীলফামারীতে গিয়ে ইজিবাইক ছিনতাই করে সেটি ৭৬ হাজার টাকা বিক্রি করে আবার ঢাকায় ফিরে আসে। সিআইডি’র ডিআইজি শেখ নাজমুল আলম জানান, গ্রেফতারকৃতরা একটি সংঘবদ্ধ চক্র। ঢাকার আশপাশে বসবাস করে। এদের মধ্যে একজনের বাড়ি গাইবান্ধা জেলায়।

তারা ঢাকাসহ এর আশেপাশে এবং উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় এ ধরনের অপরাধ করে থাকে। ইজিবাইক ছিনতাইয়ের জন্য তারা ঢাকা ও এর আশপাশ এলাকা থেকে যান নীলফামারীতে। সেখানে তারা টার্গেট করা ইজিবাইকে যাত্রী হিসেবে ওঠেন। এরপর নিরাপদ দূরত্বে গিয়ে অস্ত্রের মুখে জিম্মি করেন চালককে। ছিনতাইয়ে বাধা পেলে হত্যা করতেও দ্বিধা করে না এই চক্রের সদস্যরা।

এরকমই গত ২১ ফেব্রুয়ারী রাতে নীলফামারীতে গিয়ে ইজি বাইক ছিনতাইয়ে বাধা দেয়ায় হাত-পা বেঁধে ছুরিকাঘাতে হত্যার পর রাস্তায় ফেলে দেন ইজিবাইক চালক আবদুল হালিমকে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন সিআইডির অতিরিক্ত বিশেষ পুলিশ সুপার মুক্তাধর ও সিআইডির সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি-মিডিয়া) জিসানুল হক।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT