বৃহস্পতিবার ২৬ মে ২০২২, ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

ঢাকা জেলার আশুলিয়া এলাকা হতে সংঘবদ্ধ ছিনতাইচক্রের ০৮ সদস্যকে আটক করেছে র‌্যাব-৪

প্রকাশিত : 04:04 PM, 2 May 2021 Sunday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

অনলাইন ডেস্ক:এলিট ফোর্স হিসেবে র‌্যাব আত্মপ্রকাশের সূচনালগ্ন থেকেই আইনের শাসন সমুন্নত রেখে দেশের সকল নাগরিকের নিরাপত্তা সুনিশ্চিত করার লক্ষ্যে অপরাধ চিহ্নিতকরণ, প্রতিরোধ, শান্তি ও জনশৃঙ্খলা রক্ষার কাজ করে আসছে। সাম্প্রতিককালে রাজধানীসহ আশেপাশের এলাকায় বিভিন্ন স্থানে ছিনতাইয়ের ঘটনা সংক্রান্তে কয়েকটি অভিযোগের ভিত্তিতে র‌্যাব-৪ এর একটি বিশেষ গোয়েন্দা টিম ছায়া তদন্তে নামে। তদন্তে চাঞ্চল্যকর কিছু তথ্য বের হয়ে আসে যাতে দেখা যায় যে, ঢাকা জেলাসহ রাজধানীর বিভিন্ন পয়েন্টে কিছু সংঘবদ্ধ ছিনতাইকারী চক্র অবস্থান নিয়ে দেশের বিভিন্ন অঞ্চল হতে আসা অন্ত্রের ভয় দেখিয়ে সাধারণ মানুষের নিকট হতে ছিনতাইয়ের মাধ্যমে টাকা-পয়সা, মোবাইল সেট, ল্যাপটপসহ সংগে থাকা দামি মালামাল ছিনতাই করে নিচ্ছে। এ ক্ষেত্রে তারা দেশের বিভিন্ন অঞ্চল হতে আসা ব্যবসায়ীদের টার্গেট করে তাদের নিকট হতে লক্ষ লক্ষ টাকা ছিনতাই করে নিচ্ছে। মূলত তারা একটি সংঘবদ্ধ দলে কাজ করে। বিভিন্ন বাস/ট্রাক কাউন্টার/সড়কে এ গ্রুপের তাদের এজেন্ট ছড়িয়ে ছিটিয়ে রয়েছে। কোন ধনাঢ্য ব্যক্তি কিংবা ব্যবসায়ী রাজধানীতে প্রবেশ করলে তারা তাদের টার্গেট করে এবং তাদের সুবিধামত নির্ধারিত স্থানে পৌঁছালে আটকপূর্বক সঙ্গে থাকা সমস্ত কিছু ছিনিয়ে নেয়। এ সংঘবদ্ধ ছিনতাইকারীদের আইনের আওতায় আনয়নের লক্ষ্যে র‌্যাব-৪ গোয়েন্দা কার্যক্রম অব্যাহত রয়েছে।

২। এরই ধারাবাহিকতায় ০১ মে ২০২১ তারিখ সন্ধ্যা ১৮.০০ ঘটিকার সময় গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় যে, ঢাকা জেলার আশুলিয়া থানাধীন বাইপাইল ব্রীজে কয়েকজন ছিনতাইকারী ছিনতাই করার জন্য অবস্থান করছে। প্রাপ্ত তথ্যের ভিত্তিতে র‌্যাব-৪ এর একটি আভিযানিক দল উক্ত এলাকায় অভিযান পরিচালনা করে ঘটনাস্থল থেকে ০১ টি কাচি, ০১ টি প্লাস, ০২ টি সুইস গিয়ার চাকু, ০২ টি স্ক্রু ড্রাইভার এবং ছিনতাইকৃত ০৪ টি মানিব্যাগ, ০৭ টি মোবাইলসহ নিম্নোক্ত ০৮ জন ছিনতাইকারী’কে গ্রেফতার করতে সক্ষম হয়ঃ(ক) মোঃ আবুল হাসেম (২৮), জেলা-নরসিংদী(খ) রাজা মিয়া (৪০), জেলা-ঢাকা

(গ) বকুল শাহ (৩৫), জেলা-নাটোর
(ঘ) কাবুল শেখ (২৫), জেলা-গোপালগঞ্জ
(ঙ) মোঃ বাবুল খলিফা (৩৪), জেলা-টাঙ্গাইল
(চ) মোঃ তৈয়ব (৫৬), জেলা-টাঙ্গাইল
(ছ) মোঃ জয়নাল আবেদীন (৪০), জেলা-মানিকগঞ্জ(জ) মোঃ তারেক (৩২), জেলা-ঢাকা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, আসামীরা দীর্ঘদিন যাবৎ ৮-১০ জনের দলবদ্ধ হয়ে ঢাকা জেলার সাভার, আশুলিয়া, ধামরাইসহ রাজধানীর বিভিন্নস্থানে রাতের অন্ধকারে সাধারণ মানুষকে ভয়ভীতি দেখিয়ে নগদ টাকা, মোবাইল, স্বর্ণালঙ্কার প্রভৃতি ছিনতাই কার্যক্রম চালিয়ে আসছিলো এবং বিশেষ ক্ষেত্রে যারা জোড়াজোড়ি করত সে সকল ভূক্তভোগীকে ছিনতাইকারীরা দেশীয় ধারালো অস্ত্র দিয়ে মারাত্মকভাবে রক্তাক্ত জখম করত। গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন। অদূর ভবিষ্যতে এইরুপ অসাধু ছিনতাইকারীদের বিরুদ্ধে র‌্যাব-৪ এর জোড়ালো সাঁড়াসি অভিযান অব্যাহত থাকবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT