ঢাকা, বুধবার ২৮ জুলাই ২০২১, ১৩ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

ঢাকা এখন ফাঁকা

প্রকাশিত : 08:25 PM, 21 July 2021 Wednesday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

ঈদুল আজহার প্রথম দিন বুধবার রাজধানীর মূল সড়কগুলো একেবারেই ফাঁকা। ঈদের নামাজ আদায়ের জন্য অনেকেই ব্যক্তিগত গাড়ি নিয়ে বের হলেও অন্যান্য যানবাহনের সংখ্যা হাতেগোনা। তবে কোরবানির পশু পরিবহনের জন্য মাঝে মধ্যে কিছু ট্রাক, মিনি-ট্রাক দেখা গেছে।

সরেজমিন ঘুরে দেখা গেছে, রাজধানীর গাবতলী, আফতাবনগর, বছিলা, মেরাদিয়াসহ বিভিন্ন পশুর হাট এলাকার মূল সড়কের সামনে কিছু মানুষজন রয়েছে। তাছাড়া অন্যান্য মূল সড়কগুলোতে যানবাহন আর মানুষের উপস্থিতি খুবই কম।

দুই দিন আগেও যানজটে অচল ছিল বিজয় সরণি, প্রগতি সরণি, মহাখালী, কল্যাণপুর, মোহাম্মদপুর ও মিরপুরের সড়কগুলো। এখন সড়কগুলোতে মাঝে মাঝে দু-একটি যানবাহন ছুটতে দেখা যাচ্ছে।

এদিকে ঈদ আনন্দের মধ্যে যেন অপ্রীতিকর ঘটনা না ঘটে সে জন্য প্রধান সড়ক এবং গুরুত্বপূর্ণ মোড়ে পুলিশ ও র‍্যাবের অস্থায়ী চেকপোস্ট বসিয়ে তল্লাশি করতে দেখা গেছে।

মোহাম্মদপুর থানার ওসি মো. আব্দুল লতিফ জানান, রাস্তা ফাঁকা পেয়ে অনেকে বেপরোয়া গতিতে গাড়ি চালাচ্ছেন। তাঁদের নিয়ন্ত্রণ করতে ট্রাফিক পুলিশের পাশাপাশি চেকপোস্টে তল্লাশি করা হচ্ছে। অনেক সময় দেখা যাচ্ছে, ড্রাইভার ছুটিতে থাকায় মালিক বা মালিকের ছেলে গাড়ি চালাচ্ছেন। তাঁরা ইচ্ছেমতো গাড়ি চালান। তাঁদের অনেকের লাইসেন্সও নেই। তাই তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

পাশাপাশি বাসা-বাড়ি বা ব্যবসা প্রতিষ্ঠানের নিরাপত্তা প্রহরীদের সঙ্গে এলাকাভিত্তিক একজন করে উপ-পরিদর্শক (এসআই) নিয়মিত যোগাযোগ অব্যাহত রেখেছেন।

এর আগে মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার (ডিএমপি) মোহা. শফিকুল জানিয়েছেন, ঈদের ছুটিতে চুরি, ডাকাতি, ছিনতাই কিংবা অন্য যেকোনো ধরনের অপরাধ রোধে পুরো শহর নজরদারিতে রেখেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

‘রাজধানীর ৫১টি থানা এলাকার পাড়া-মহল্লা এমনকি অলিগলিতে নেওয়া হয়েছে নিরাপত্তা ব্যবস্থা। বিশেষ করে বাসাবাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে কোনো ধরনের চুরি-ডাকাতি যাতে বেড়ে না যায় সে জন্য বিশেষ নজর রাখা হয়েছে। পুলিশের সঙ্গে যুক্ত আছে র‍্যাবের নিয়মিত বাড়তি টহল। এ ছাড়া মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি), স্পেশাল ব্রাঞ্চ (এসবি) পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) এনএসআইয়ের গোয়েন্দা দলও মাঠ চষে বেড়াচ্ছেন।’

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT