ঢাকা, বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১, ১৩ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

ঢাকাকে গ্রীন এ্যান্ড ক্লিন সিটি হিসেবে দেখতে চাই ॥ কাদের

প্রকাশিত : 09:00 AM, 14 December 2020 Monday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

রাজধানী ঢাকাকে সুন্দর ও আধুনিক নগরী হিসেবে গড়ে তুলতে আগামী ১৫ জানুয়ারির মধ্যে সামগ্রিক বিষয়ে প্রতিবেদন তৈরি করতে দুই মেয়রসহ সংশ্লিষ্টদের নির্দেশনা দিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, নিজস্ব অর্থায়নে যদি পদ্মাসেতু নির্মাণ করতে পারি তাহলে ঢাকাকেও সুন্দর শহর হিসেবে গড়ে তোলা সম্ভব। রবিবার সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ঢাকা পরিবহন সমন্বয় কর্তৃপক্ষ (ডিটিসিএ) বোর্ডসভায় এসব কথা বলেন। ওবায়দুল কাদের তার সরকারী বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সভায় যুক্ত হন।দেশের উন্নয়ন ও অর্জনের সঙ্গে ঢাকা শহরের চেহারার কোন মিল নেই উল্লেখ করে মন্ত্রী বলেন, ঢাকাকে গ্রীন এ্যান্ড ক্লিন সিটি হিসেবে দেখতে চাই, এরজন্য যা যা করার সবই করবে সরকার। ওবায়দুল কাদের বলেন, ঢাকার দুই মেয়রকেও এ বিষয়ে বাস্তবসম্মত সিদ্ধান্ত নিতে হবে। নিউমার্কেট মোড়, পল্লবীসহ শহরের বিভিন্ন এলাকায় ইজিবাইক, ব্যাটারিচালিত রিকশা বন্ধে ডিএমপির সহযোগিতা নিয়ে দুই মেয়রকে কার্যক্রম পরিচালনার নির্দেশনা দিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, ফুটপাথ উদ্ধারের কার্যক্রমও জোরদার করতে হবে। মন্ত্রী রুট পারমিটের বিষয়ে বিদ্যমান আইন-বিধি পর্যালোচনা করে নতুন প্রস্তাব তৈরির জন্য সংশ্লিষ্টদের নির্দেশনা দিয়ে বলেন, নির্মাণাধীন বিআরটিএ’র কাজ দ্রুত শেষ করে জনভোগান্তি কমাতে হবে। তিনি বলেন, নির্দেশনা থাকা সত্ত্বেও অনেকেই মোটরসাইকেলে হেলমেট ছাড়া ঝুঁকি নিয়ে চলাফেরা করেন। তাই মোটরসাইকেলে হেলমেট যারা পরবে না তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। কোনভাবেই রাজনৈতিক বিবেচনা এক্ষেত্রে আনা যাবে না।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT