ঢাকা, রবিবার ১৯ সেপ্টেম্বর ২০২১, ৪ঠা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

ট্রাম্প সমর্থকদের তাণ্ডবের ভয়ে ক্যাপিটলের চারদিকে দেয়াল নির্মাণ

প্রকাশিত : 10:46 PM, 14 September 2021 Tuesday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

যুক্তরাষ্ট্রের সংসদ ভবনের বাইরে আবারও জড়ো হওয়ার ঘোষণা দিয়েছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সমর্থকরা।

ওয়াশিংটন ডিসিতে ১৮ সেপ্টেম্বর অনুষ্ঠেয় এ সমাবেশের নাম দেওয়া হয়েছে ‘জাস্টিস ফর জানুয়ারি ৬’।

ট্রাম্পের উগ্র সমর্থক গোষ্ঠী যাতে আবারও মার্কিন সংসদ ভবনে তাণ্ডব চালাতে না পারে এ জন্য ক্যাপিটল হিলের চারপাশে উঁচু ধাতব প্রাচীর নির্মাণের সিদ্ধান্ত নিয়েছে বাইডেন প্রশাসন।

সমাবেশ ঘিরে আবারও সহিংস ঘটনার আশঙ্কা থেকে নিরাপত্তা জোরদার করা হচ্ছে। গত ৬ জানুয়ারি ক্যাপিটল হিলে হামলা চালান ট্রাম্পের উগ্র সমর্থকরা। খবর আনাদোলুর।

ক্যাপিটল হিলে হামলার এ ঘটনায় এখন পর্যন্ত ছয় শতাধিক দাঙ্গাবাজকে গ্রেফতার করে তদন্ত করা হয়েছে। তাদের অনেকের নামে অপরাধ আইনে আদালতে অভিযোগ দেওয়া হয়েছে। মূলত এসব অভিযুক্ত ব্যক্তিকে সমর্থন জানানোর জন্যই ট্রাম্পের সমর্থকরা সমাবেশের ডাক দিয়েছেন।

ইতোমধ্যে ট্রাম্প-সমর্থক ‘প্রাউড বয়েজ’ নামের শ্বেতাঙ্গ উগ্রবাদী সংগঠনসহ অন্যরা এ সমাবেশ নিয়ে অনলাইনে ব্যাপক প্রচার-প্রচারণা চালাচ্ছে।

ক্যাপিটল হিল ছাড়াও প্রত্যাক রাজ্যে ট্রাম্প সমর্থকরা বিক্ষোভের ডাক দিয়েছেন। এদিন সাত শতাধিক ট্রাম্প সমর্থক ক্যাপিটল হিলের বাইরে বিক্ষোভ মিছিল করবেন বলে ঘোষণা দেওয়া হয়েছে।

অন্যদিকে ট্রাম্পবিরোধী ‘ব্ল্যাক লাইভস ম্যাটার’সহ আরও কিছু উদারনৈতিক সংগঠন একই দিনে ওয়াশিংটন ডিসিতে সমাবেশ করবে বলে ঘোষণা দিয়েছে। পাল্টাপাল্টি সমাবেশের ঘোষণায় এক ধরনের উত্তেজনা দেখা দিয়েছে।

এ কারণে সংসদ ভবনের নিরাপত্তার জন্য উঁচু এ দেয়াল নির্মাণ করা হচ্ছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT