ঢাকা, শনিবার ২৩ জানুয়ারি ২০২১, ১০ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

ট্রাম্পের আমলে সৌদির ঘনিষ্ঠতা পুনর্মূল্যায়ন করবেন বাইডেন

প্রকাশিত : 06:11 PM, 16 November 2020 Monday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের আমলের সৌদি আরবের সঙ্গে আমেরিকারকেন বিশেষ ঘনিষ্ঠ সম্পর্ক ছিল তার কারণ এবং প্রাসঙ্গিক নানাদিক পুনর্মূল্যায়ন করবেন নতুন প্রেসিডেন্ট জো বাইডেন। আগামী ২০ জানুয়ারি তিনি আমেরিকার প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব নেবেন।

আমেরিকার প্রভাবশালী এনবিসি টেলিভিশন চ্যানেল এ খবর দিয়েছে। চ্যানেলটির এক প্রতিবেদনে বলা হয়েছে, নতুন প্রেসিডেন্ট জো বাইডেনের আমলে সৌদি আরবের সঙ্গে আমেরিকার সম্পর্কের ধরন বদলে যাবে বলে ধারণা করা হচ্ছে।

এনবিসি টেলিভিশনের খবর অনুসারে, জো বাইডেন তেলসমৃদ্ধ সৌদি আরবকে ‘অস্পৃশ্য’ বলে বর্ণনা করেছেন এবং তিনি নিশ্চিত করেছেন যে, সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের সরাসরি নির্দেশে প্রখ্যাত সাংবাদিক জামাল খাশোগিকে হত্যা করা হয়েছে।

এনবিসি টেলিভিশন আরো বলেছে যে, জো বাইডেন তার নির্বাচনী প্রচারণার সময় বারবার প্রতিশ্রুতি দিয়েছেন- তিনি প্রেসিডেন্ট নির্বাচিত হলে ইয়েমেনে সৌদি আগ্রাসনের অবসান ঘটবে। এছাড়া, সৌদি আরবের কাছে অস্ত্র বিক্রি বন্ধ করবেন এবং বিশ্বব্যাপী বিরোধী রাজনৈতিক মতাদর্শ লোকজনকে তিনি রক্ষার জন্য কাজ করবেন।

তবে এনবিসি টেলিভিশন ওই রিপোর্টে বলেছে যে, খবরটি তৈরির জন্য যত ব্যক্তির সাক্ষাৎকার নেয়া হয়েছে তারা সবাই বলেছেন- সৌদি আরবের সঙ্গে আমেরিকার কৌশলগত টেকসই সম্পর্ক রয়েছে এবং বাইডেনের পক্ষে তার অবসান ঘটানো কোনমতেই সম্ভব হবে না।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT