ঢাকা, শনিবার ১৬ জানুয়ারি ২০২১, ৩রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

টেকনাফে বন্দুকযুদ্ধে ইয়াবা কারবারি নিহত

প্রকাশিত : 07:31 PM, 14 November 2020 Saturday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

টেকনাফের নাফ নদীতে বিজিবির সঙ্গে গোলাগুলিতে এক ব্যক্তি নিহত হয়েছে। এসময় আহত হয়েছে বিজিবির দুই সদস্য। ঘটনাস্থল থেকে ২ লাখ ১০ হাজার পিস ইয়াবা, একটি দেশে তৈরী অস্ত্র ও দুই রাউন্ড কার্তুজের খালি খোসা উদ্ধার করা হয়েছে। শুক্রবার দিবাগত মধ্যরাতে এ গোলাগুলির ঘটনা ঘটে। বিজিবি’র দাবি, নিহত ব্যক্তি ইয়াবা কারবারি।

টেকনাফের ২ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল ফয়সাল হাসান খান জানান, বিজিবির কাছে খবর ছিল মধ্যরাতে নাফ নদীর ১ নম্বর স্লুইচ গেট এলাকা দিয়ে মিয়ানমার থেকে ইয়াবার একটি বড় চালান আসতে পারে। এরই পরিপ্রেক্ষিতে বিজিবির একটি বিশেষ টহল দল সেখানে স্পীডবোট নিয়ে টহলরত অবস্থায় ৩ জন সন্দেহজনক ব্যক্তিকে হস্তচালিত কাঠের নৌকা নিয়ে বাংলাদেশের জলসীমার দিকে আসতে দেখে। বিজিবির টহলদল তাদের চ্যালেঞ্জ করা মাত্রই তারা বিজিবি সদস্যদের লক্ষ্য করে গুলি বর্ষন করতে থাকে। এতে বিজিবির দুই সদস্য আহত হয়। এসময় বিজিবি সদস্যরাও পাল্টা গুলি চালালে দুই জন ইয়াবা কারবারি নদীতে ঝাঁফ দিয়ে সাঁতরে শূণ্য রেখা অতিক্রম করে মিয়ানমারের অভ্যন্তরে চলে যায়। পরে বিজিবি সদস্যরা কাঠের নৌকা থেকে অজ্ঞাতনামা এক ইয়াবা কারবারিকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নৌকা তল্লাশী করে ২ লাখ ১০ হাজার পিস ইয়াবা এবং গুলিবিদ্ধ ব্যক্তির কাছে একটি দেশে তৈরী অস্ত্র দুই রাউন্ড কার্তুজের খোসা উদ্ধার করা হয়েছে। উদ্ধার ইয়াবার মূল্য প্রায় ৬ কোটি টাকা।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT