ঢাকা, রবিবার ১৩ জুন ২০২১, ৩০শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

টুইটার, গুগলের সাইট ডাউন

প্রকাশিত : 08:48 AM, 9 June 2021 Wednesday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

বিশ্বজুড়ে গুগল, টুইটার ও অ্যামাজনসহ বিভিন্ন প্রতিষ্ঠানের সাইটে সমস্যা দেখা দিয়েছে। মঙ্গলবার সকাল থেকে এসব সাইটে ঢুকতে গিয়ে সমস্যায় পড়ছেন ব্যবহারকারীরা। তবে কেন এই সমস্যা হয়েছে সে ব্যাপারে শেষ খবর পাওয়া পর‌্যন্ত কিছু জানা যায়নি।

এছাড়া বেশ কিছু আন্তর্জাতিক গণমাধ্যমের পরিষেবা ভেঙে পড়েছে। পাশাপাশি যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের সরকারি ওয়েবসাইটেও সমস্যা দেখা দেয়। সংবাদ মাধ্যমগুলোর মধ্যে মঙ্গলবার ব্লুমবার্গ, গার্ডিয়ান, সিএনএন, বিবিসি, নিউইয়র্ক টাইমস ও ফিনান্সিয়াল টাইমসে সমস্যা দেখা দিয়েছে।

কাতারভিত্তিক সংবাদ মাধ্যম আল জাজিরা জানিয়েছে তাদের সাইটেও সমস্যা দেখা দিয়েছিল। এসব সাইটে এরর শব্দটি দেখা যাচ্ছিল। এ ছাড়া অ্যামাজনের ওয়েবসাইটেও সমস্যা দেখা গিয়েছিল। তবে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে তাৎক্ষণিক কোনো মন্তব্য পাওয়া যায়নি।

যুক্তরাজ্যের সংবাদ মাধ্যম দ্য গার্ডিয়ান জানিয়েছে, তাদের ওয়েবসাইট ও অ্যাপে সমস্যা দেখা দিয়েছে।

যুক্তরাজ্যের প্রধান সরকারি ওয়েবসাইটে সমস্যা হয়েছিল। যুক্তরাষ্ট্রের হোয়াইট হাউসের ওয়েবসাইটে এরর শব্দটি এসেছে। সেই ক্রটি নিরসনে কাজ চলছে বলে জানানো হয়েছে।

বিবিসি ও নিউইয়র্ক টাইমস জানিয়েছে তাদের ওয়েবসাইটে সাময়িক সমস্যা দেখা দিয়েছিল।

ক্লাউড কম্পিউটিং প্রোভাইডার ‘ফাস্টলি’ এই ওয়েবসাইটগুলোর দায়িত্বে রয়েছে বলে জানা গেছে। তাদের কোনো সমস্যার জেরেই এই সাইটগুলো কাজ করছে না বলেও মনে করা হচ্ছে। তবে পুরো বিষয়টির উপর তারা নজর রাখছে বলে ফাস্টলির পক্ষ থেকে জানানো হয়েছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT