রবিবার ২৯ মে ২০২২, ১৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

টুইটারের মালিকানা পেতে যাচ্ছেন ইলন মাস্ক

প্রকাশিত : 10:17 PM, 25 April 2022 Monday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

মাইক্রোব্লগিং সাইট টুইটারের ৯.২ শতাংশ মালিকানা কিনে নেয়ার পর ২১ এপ্রিল পুরো প্রতিষ্ঠানটি কিনতে শেয়ার প্রতি ৫৪.২০ মার্কিন ডলার দেয়ার প্রস্তাব দিয়েছেন ইলন মাস্ক। এতে মাস্কের খরচ হবে চার হাজার তিনশ কোটি ডলার। সম্ভবত ইলন মাস্কের এই প্রস্তাব গ্রহণ করতে যাচ্ছে টুইটারের পরিচালনা পর্ষদ।

রয়টার্স-এর তথ্য অনুযায়ী, মাস্কের প্রস্তাব সম্ভবত মেনে নিয়েছে টুইটার। দুই পক্ষ রাজি হলে শেয়ার কেনার জন্য পুরো টাকাই নগদে দেবেন মাস্ক।

যদিও এ ব্যাপারে মাস্ক কিংবা টুইটারের পক্ষ থেকে কোনো বিবৃতি প্রকাশ করা হয়নি। সব চূড়ান্ত হলে ২৫ এপ্রিল গভীর রাতে বা ২৬ এপ্রিলের সকালেই ঘোষণা আসতে পারে।

মাস্ক আগেই জানিয়েছিলেন, তার প্রস্তাব গৃহীত না হলে তিনি নিজের অংশীদারিত্ব আর রাখবেন কিনা তা-ও পুনর্বিবেচনা করতে বাধ্য হবেন।

মাস্কের দাবি, তিনি টুইটারের অংশীদার হওয়ার সময়ে ভেবেছিলেন টুইটার বিশ্বজুড়ে বাক স্বাধীনতার মূল মাধ্যম হয়ে উঠবে। কিন্তু বিনিয়োগ করার পরই তিনি উপলব্ধি করেন, বর্তমান অবস্থায় তা টুইটারের পক্ষে সম্ভব নয়। তাই ব্যক্তিগত মালিকানাধীন সংস্থা হিসেবে গ্রহণ করার পর এর পরিবর্তন ঘটাতে চান তিনি।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT